Breaking News
Home >> Breaking News >> মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আদিবাসীদের গুরুত্ব দিয়েছে : শুভেন্দু অধিকারি

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার আদিবাসীদের গুরুত্ব দিয়েছে : শুভেন্দু অধিকারি

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে আদিবাসীদের গুরুত্ব দেওয়া হয়েছে। মন্ত্রী শুভেন্দু অধিকারি বলেন,’আমি আদিবাসী বলি না। আমি তাঁদের মূলবাসী বলি। এদের মতো সহজ সরল মানুষ হয় না। আদিবাসীদের ভাষা পশ্চিমবঙ্গে কোন সরকার ভাষা স্বীকৃতি দেয় নি।পঠন-পাঠন, ভাষা, সিলেবাস, ডিকশেনারি করেছে আমাদের মুখ্যমন্ত্রী। আমাদের সরকার আসার পর প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত পঠন-পাঠন শুরু হয়েছে। ২০১১ সালের আগে আদিবাসী উন্নয়ন দপ্তর বলে কোন দপ্তর ছিল না। কিন্তু আমাদের সরকার আসার পরে এই দপ্তরের স্বীকৃতি দিয়েছে। যেখানে প্রথম বছরে ১০০ কোটি টাকা বরাদ্দ ছিল, আজ সেখানে গত বাজেটে ৮০০ কোটি টাকা দপ্তরে বরাদ্দ হয়েছে।

কিছুদিন আগে মুখ্যমন্ত্রীর নির্দেশে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ায় ১৪৫টি স্কুলে ২৯০ জন সাওঁতাল ভাষায় প্রাথমিক শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা
হবে।’ শুক্রবার রাজ্যস্তরীয় বিশ্ব আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে ঝাড়গ্রাম স্টেডিয়ামে দাঁড়িয়ে একথা বলেন মন্ত্রী। এই অনুষ্ঠান দু’দিন ধরে চলবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের আদিবাসী দপ্তরের যুগ্ম সচিব আর অর্জুন, জেলাশাসক আয়েশা রানি এ, পুলিশ সুপার অরিজিৎ সিনহা, দুই বিধায়ক দুলাল মুর্মু ও চূড়ামণি মাহাতো, স্বামী শুভকরানন্দজি মহারাজ সহ জেলা প্রশাসনের বিভিন্ন আধিকারিকরা।

এছাড়াও চেক করুন

জেলাশাসকের দপ্তরে সামনে ৫ দফা দাবিতে বিক্ষোভ গ্রামীন সম্পদ কর্মীদের

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ আজ দুপুরে বাঁকুড়া হিন্দুহাই স্কুলে জমায়েত হয়ে বাঁকুড়া শহর …

Leave a Reply

Your email address will not be published.