Breaking News
Home >> Breaking News >> কোচবিহারে নারী ও শিশু কল্যাণ দফতরের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ, চাঞ্চল্য

কোচবিহারে নারী ও শিশু কল্যাণ দফতরের নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ, চাঞ্চল্য

মনিরুল হক, স্টিং নিউজ, কোচবিহার: শিশু ও নারী কল্যাণ দফতরে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে কোচবিহারে। আজ মাথাভাঙার শীতলখুচিতে ওই দুর্নীতির অভিযোগ তুলে এক যুবককে কাজে যোগ দিতে দেয় নি স্থানীয় বিজেপি কর্মী সমর্থকরা।

তাঁদের দাবী, শিশু ও নারী কল্যাণ দফতরের রুপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর পদের নিয়োগ প্রক্রিয়ায় রিজেক্টেড লিস্টে ৭৮ নম্বরে নাম রয়েছে।

তারপরেও এদিন ওই যুবক নিয়োগপত্র নিয়ে শীতলখুচি ব্লক অফিসে কাজে যোগ দিতে আসেন। তখন অন্যান্য চাকুরি প্রার্থীর কাছে খবর পেয়ে ওই যুবকের নিয়োগ আটকে দেন স্থানীয় বিজেপি নেতা কর্মীরা। পরে লিখিত ভাবে সম্পূর্ণ ঘটনা জানিয়ে বিডিও, মহকুমা শাসক ও জেলা শাসকের কাছে ওই নিয়োগ দুর্নীতির তদন্ত করে অভিযুক্তদের শাস্তি এবং ওই পদের জন্য নতুন করে নিয়োগ প্রক্রিয়া চালু করার দাবী জানান।

বিজেপির কোচবিহার দক্ষিণ মণ্ডলের সম্পাদক বিমান রায় অভিযোগ করে বলেন, “Nic.in এ গিয়ে ওই পদের জন্য কোচবিহারের যে রিজেক্টেড তালিকা রয়েছে। সেখানে নিয়োগ পত্র নিয়ে আসা যুবকের নাম এখনও রয়েছে। তারপরেও ওই যুবক কি করে নিয়োগপত্র পায়? এর থেকেই স্পষ্ট ওই নিয়োগ নিয়ে দুর্নীতি হয়েছে। তাই ঘটনার তদন্ত করে অভিযুক্তদের শাস্তি ও এই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে নতুন করে নিয়োগ করার দাবী জানাচ্ছি আমরা। আর তা না করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।”

অন্যদিকে শীতলখুচির বিডিও ওয়াংদি গ্যাল্পো ভুটিয়া ওই নিয়োগ পত্র নিয়ে অভিযোগ পাওয়ার কথা স্বীকার করলেও কোন মন্তব্য করতে রাজি হন নি।

এদিকে দুদিন আগে নারী ও শিশু কল্যাণ দফতরের কোচবিহার জেলার নিয়োগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পান মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণ। তাঁকে এদিন ওই নিয়োগ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বিষয়টি সম্পর্কে আমার জানা নেই। তাই এবিষয়ে কোন মন্তব্য করতে পারবো না।”

এছাড়াও চেক করুন

হিংস্র প্রাণী না থাকায় সার্কাসে দর্শক বিমুখ, গ্রামীণ মেলায় উপচে পড়ছে ভিড়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ ডিসেম্বর মাস আসলেই গ্রাম বাংলায় সার্কাসের তাঁবু বসতো। বাঘ-সিংহ, বিদেশি …

Leave a Reply

Your email address will not be published.