Breaking News
Home >> Breaking News >> ভর্তি হতে না পারলে বিয়ে দিয়ে দেবে, এই আশঙ্কায় স্কুলে বিক্ষোভ ছাত্রীদের

ভর্তি হতে না পারলে বিয়ে দিয়ে দেবে, এই আশঙ্কায় স্কুলে বিক্ষোভ ছাত্রীদের

অর্ণব মজুমদার, স্টিং নিউজ করেসপনডেন্ট, নদিয়াঃ এবছর ভর্তি হতে না পারলে পরিবারের পক্ষ থেকে বিয়ে দিয়ে দেওয়ার আশঙ্কা থেকেই স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করলেন প্রায় ৪০ জন স্কুল ছাত্রী। নদিয়ার শান্তিপুর থানার ফুলিয়া বালিকা বিদ্যালয়ের গেটের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখান তারা।

সূত্রের খবর, ফুলিয়া বালিকা বিদ্যালয় থেকে এবছর ৪০৬ জন ছাত্রী মাধ্যমিকে উত্তীর্ণ হয়। কিন্তু ৩৩০ জনকে একাদশ শ্রেণীতে ভর্তি নেওয়া হলেও বাকীদেরকে ভর্তি নেওয়া হবে না বলে জানিয়ে দেন স্কুল কর্তৃপক্ষ। যার জেরে এক বছর পিছিয়ে যাওয়ার আশঙ্কায় ভুগছেন বাকি ছাত্রীরা।

অভিযোগ, একাধিক ছাত্রীর পরিবারের তরফ থেকে ভর্তি হতে না পারলে বিয়ে দিয়ে দেবার কথা বলেন। সে আশঙ্কায় দাঁড়িয়েই ছাত্রীরা স্কুল গেটের সামনে ভর্তির দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

যদিও ছাত্রীদের তোলার অভিযোগ মানতে নারাজ স্কুলের প্রধান শিক্ষিকা পদ্মা বসাক। তার অভিযোগ, কাউন্সিল এর নিয়ম অনুযায়ী একটি স্কুলে মোট ২৭৫ জন কে একাদশ শ্রেণীতে ভর্তি করা যায়। আমরা তাও বাড়তি ছাত্রীদের কথা মাথায় রেখে অনুরোধ করে ৫৫ টা আসন বাড়িয়েছি। এবছর মোট একাদশ শ্রেণিতে ৩৩০ জন কে ভর্তি নেওয়া হয়েছে। এটা পুরোপুরি কাউন্সিলের নিয়ম এখানে স্কুল কর্তৃপক্ষের এক্তিয়ারের বাইরে। ছাত্রীদের আগেই নোটিশ দিয়ে একথা জানিয়ে দেওয়া হয়েছিল। যারা ভর্তি হতে পারেনি তাদের জন্য স্কুল কর্তৃপক্ষ দায়ী নয়। তারা অন্য স্কুলে গিয়েও ভর্তি হতে পারে।

এছাড়াও চেক করুন

মূল‍্যবান ৫ কেজি কিরাজরি ছত্রাক সহ তিনজন ভূটানের নাগরিক গ্ৰেপ্তার

স্টিং নিউজ সার্ভিস: এস এস বি ৫৩ ব‍্যাটালিয়ানের জওয়ান ও বনদপ্তরের হ‍্যামিলণ্টণ গঞ্জের বনকর্মীরা যৌথ …

Leave a Reply

Your email address will not be published.