Breaking News
Home >> Breaking News >> কোচবিহারে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী

কোচবিহারে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী

মনিরুল হক, কোচবিহার: টানা বর্ষণে বিপর্যস্ত কোচবিহার। দুর্গত পাশে দাঁড়াতে মাঠে নামল সিপিএম। এবারে কোচবিহারের জলবন্দি বিভিন্ন এলাকা ও বাঁধ গুলি পরিদর্শন করলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। মঙ্গলবার সকালে কোচবিহার শহরের ১৮ নং ওয়ার্ডের তোর্ষা নদীর বাঁধ এলাকায় যান। গত ৫ দিনের টানা বর্ষণে ফুলে ওঠেছে তোর্ষা। আর এর ফলে সৃষ্টি হয়েছে ভাঙ্গন পরিস্থিতি।

শহরের রানিবাগান সংলগ্ন ফাসিরঘাট এলাকায় দেখা দিয়েছে নদী ভাঙ্গন পরিস্থিতি। আর এর ফলেই নদী তীরবর্তী এলাকায় বহু মানুষ ক্ষতিগ্রস্থ। ভেঙ্গে পড়েছে তাদের বাড়িঘর, গাছপালা। এই অসহায় মানুষদের সাথে দেখা করে কথা বলেন সুজনবাবু। পাশাপাশি তাদের সবরকম সাহায্যেও আশ্বাস দেন। এছাড়াও সোমবার তিনি মেখলি গঞ্জ এলাকার তিস্তা বাঁধ পরিদর্শন করেন।

এদিন তিনি বলেন, রাজ্য সরকারের মন্ত্রীরা উত্তর বঙ্গের এই দুর্যোগকে তেমন ভাবে গুরুত্ব দিচ্ছেন না সার্কিট হাউসে বসে দুর্যোগ তেমন হয়নি বলে যাচ্ছেন। অপরিকল্পিতভাবে তোর্ষায় বাঁধ নির্মানের ফলে দুর্যোগ পোহাতে হচ্ছে সাধারন মানুষদের। ক্ষতিগ্রস্থ মানুষদের বিকল্প ব্যবস্থার দাবি করেন তিনি। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রাজ্য সরকারকে এক হাত নিয়ে তিনি বলেন, এই সরকার কাটমানি ছাড়া কোনো কাজ বোঝে না।

এছাড়াও চেক করুন

‘স্বচ্ছতা’ জবাবদিহি করে না! মনের ভাবপ্রকাশ টুকু ছবিতেই সম্পূর্ণতা পায়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ দেশের প্রধানমন্ত্রী সমুদ্রসৈকত সাফাই অভিযান করছেন। এমন দৃশ্য ‘হাভাতে’ দেশে …

Leave a Reply

Your email address will not be published.