Breaking News
Home >> Breaking News >> প্রাকৃতিক দুর্যোগকে হাতিয়ার! বিনাবাধায় রবির জনসংযোগ যাত্রা ডাউয়াগুড়িতে

প্রাকৃতিক দুর্যোগকে হাতিয়ার! বিনাবাধায় রবির জনসংযোগ যাত্রা ডাউয়াগুড়িতে

মনিরুল হক, কোচবিহারঃ প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই নিজের বিধানসভা এলাকায় জনসংযোগ যাত্রায় নামলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। আজ তিনি তাঁর বিধানসভা এলাকা নাটাবাড়ির ডাউয়াগুড়ি এলাকায় যান। সেখানে তোর্সা নদীর ভাঙন পরিস্থিতি ক্ষতিয়ে দেখেন। কথা বলেন এলাকার বাসিন্দাদের সাথেও। তবে আজ আর কোন বিক্ষোভের মুখে পড়তে হয় নি তাঁকে।

পরে তিনি বলেন,“দলীয় কর্মসূচী হিসেবে জনসংযোগ যাত্রার জন্য ডাউয়াগুড়ি এলাকায় যাই। সেখানে তোর্সার ভাঙন সরজমিনে ক্ষতিয়ে দেখি। দুই থেকে তিনটি বৈঠক করেছি। সব এলাকাতেই কিছু সমস্যা রয়েছে।সেই মত ত্রিপল, কম্বল দেওয়া হচ্ছে।আমার বিধানসভার অন্যান্য এলাকা থেকেও খবর আসছে। সেখানেও ত্রান সামগ্রী পাঠানোর কাজ করা হচ্ছে।”

লোকসভা নির্বাচনে পরাজয়ের পর জেলার বিভিন্ন এলাকায় গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন রবীন্দ্রনাথ বাবু। নিজের বিধানসভা এলাকাতেও বেশ কিছু জায়গায় বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে। এদিন যেই এলাকায় গিয়েছেন, সেই ডাউয়াগুড়িতে গিয়েও বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে।কিন্তু এদিন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকায় জনসংযোগ যাত্রা করতে গিয়ে কোন রকম বাধার মুখে পড়তে হয় নি তাঁকে।

ডাউয়াগুড়ি এলাকার বাসিন্দা তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতা আজিজুল হক বলেন, “বাম আমলেও আমরা দেখেছি বন্যা, খরা, নদী ভাঙন যে কোন রকম প্রাকৃতিক দুর্যোগে রবীন্দ্রনাথ ঘোষ মানুষের পাশে দাঁড়াতেন। এই এলাকা থেকে জিতে বিধায়ক হওয়ার পর নিয়মিত মানুষের সাথে যোগাযোগ রেখেছেন। মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। কিছুদিন আগে বিরোধীরা তাঁকে এলাকায় আসতে বাঁধা দিয়েছিল ঠিকই। কিন্তু তারপরেও এদিন তিনি এলাকায় এসেছেন। নদী ভাঙন দেখেছেন। মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।”

লোকসভা নির্বাচনে কোচবিহার কেন্দ্রে তৃণমূল কংগ্রেস পরাজিত হয়েছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ নিজের বিধানসভা এলাকাতেও ১৮ হাজারেও বেশী ভোটে পিছিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। এই ফলাফলের পর তৃণমূল কর্মী সমর্থকদের অনেকেই হয় বিজেপিতে যোগ দিয়েছেন, নতুবা এলাকা ছেড়ে অন্যত্র গিয়ে আশ্রয় নিয়ে রয়েছেন।

যারা এখনও ওই এলাকায় রয়েছেন, তাঁদের অনেককেই কাটমানি বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। বিক্ষোভের থেকে রেহাই পান নি এলাকার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ নিজেও। এদিনই প্রথম কোন রকম বিক্ষোভ ছাড়াই এলাকায় জনসংযোগ করে এলেন তিনি। তাঁর কথায়, “মানুষ বুঝতে পারছে। পরিস্থিতি ঘুরতে শুরু করেছে। আর এধরনের ঘটনা হবে না বলে আশা করছি।”

এছাড়াও চেক করুন

খড়্গপুরে দিনেদুপুরে টাকা ছিনতাই, চলল গুলি,আহত ১

স্টিং নিউজ সার্ভিস,পশ্চিম মেদিনীপুর: ফের দিনেদুপুরে প্রকাশ্যে গুলি চলল খড়গপুরের রাস্তায়। ছোঁড়া হল বোমাও। পায়ে …

Leave a Reply

Your email address will not be published.