Breaking News
Home >> Breaking News >> অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র কার্বাইন সহ গ্রেপ্তার দিনহাটার দুই যুবক

অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র কার্বাইন সহ গ্রেপ্তার দিনহাটার দুই যুবক

মনিরুল হক, স্টিং নিউজ করেসপনডেন্ট, কোচবিহার: গোপন সূত্রে খবর পেয়ে অত্যাধুনিক আগ্নেয়স্ত্র ১ টি ‘কার্বাইন’ ও দুই রাউন্ড গুলি সহ দুই জনকে গ্রেপ্তার করল পুলিশ।

আজ কোচবিহার কোতোয়ালী থানার চিলকিরহাট সংলগ্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এদিন সন্ধ্যায় কোতোয়ালী থানায় সাংবাদিক সম্মেলন করে এখবর জানিয়েছেন আইসি সৌম্যজিৎ রায়।

তিনি জানিয়েছেন, ধৃতদের নাম প্রশান্ত বর্মণ(২৭) ও লিটন শীল(১৯)। দুজনের বাড়ি দিনহাটার ভেটাগুড়ি এলাকার ব্রহ্মনের চৌকি এলাকায়।

‘কার্বাইনে’র মত অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে ওই কার্বাইন কি করে তাঁদের হাতে আসল, কি কারনে ওই আগ্নেয়াস্ত্র নিয়ে তাঁরা জড়ো হয়েছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ।

এদিন গোপন সূত্রে চিলকিরহাট সংলগ্ন পশারিরহাট যাওয়ার রাস্তায় আগ্নেয়াস্ত্র সহ কয়েকজন যুবক জড়ো হয়েছে বলে পুলিশ খবর পায়।

এরপরেই কোচবিহার কোতোয়ালী থানার আইসি সৌমজিৎ রায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে ৪ জনকে সন্দেহ জনক ভাবে ঘোরাঘুরি করতে দেখে তাদের পিছু ধাওয়া করে পুলিশ।

এরমধ্যে দুজন পালিয়ে গেলেও অন্য দুজনকে আটক করতে সক্ষম হয় পুলিশ। ধৃতদের কাছ থেকে দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

পঞ্চায়েত নির্বাচনের আগে কোচবিহার জুড়ে রাজনৈতিক উত্তেজনা চরম আকার নেয়। ওই সময় দিনহাটার বড় আটিয়াবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল কংগ্রেসের এক পঞ্চায়েত সদস্যার স্বামী কার্বাইন হাতে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট করেন। ওই ঘটনা নিয়ে দিনহাটা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।তাঁকে ওই আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তারও করে পুলিশ। এদিন ফের কোতোয়ালী থানার পুলিশ আরও একটি কার্বাইন সহ দুজনকে গ্রেপ্তার করায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

তবে এদিনের ওই আগ্নেয়াস্ত্র উদ্ধারের সাথে রাজনীতির কোন সম্পর্ক রয়েছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। আইসি সৌম্যজিৎ রায় বলেন, “তদন্তের স্বার্থে বেশ কিছু বিষয় প্রকাশ্যে আনা সম্ভব হচ্ছে না। ধৃতের জিজ্ঞাসাবাদ চলছে। তাঁদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।”

এছাড়াও চেক করুন

হিংস্র প্রাণী না থাকায় সার্কাসে দর্শক বিমুখ, গ্রামীণ মেলায় উপচে পড়ছে ভিড়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ ডিসেম্বর মাস আসলেই গ্রাম বাংলায় সার্কাসের তাঁবু বসতো। বাঘ-সিংহ, বিদেশি …

Leave a Reply

Your email address will not be published.