Breaking News
Home >> Breaking News >> ‘পশ্চিমবঙ্গ লোধা শবর সমাজ’ এর জেলা কমিটি গঠনের প্রাক প্রস্তুতি সভা হল ঝাড়গ্রামে

‘পশ্চিমবঙ্গ লোধা শবর সমাজ’ এর জেলা কমিটি গঠনের প্রাক প্রস্তুতি সভা হল ঝাড়গ্রামে

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম :-পশ্চিমবঙ্গ লোধা শবর সমাজ এর ঝাড়গ্রাম জেলা কমিটি গঠনের লক্ষ্যে রবিবার একটি প্রাক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হল ঝাড়গ্রাম শহরে। এই প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ লোধা ও শবর সমাজের রাজ্য সভাপতি মৃণাল কোটাল। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক তারক বাগ , সহ সম্পাদক তারাপদ মল্লিক প্রমুখ।
মৃণালবাবু বলেন “দীর্ঘ দিন ধরেই লোধা ও শবর সম্প্রদায়ের মানুষ বঞ্চিত হয়ে রয়েছে। না পাচ্ছে সরকারী সুযোগ সুবিধা, না পাচ্ছে সঠিক পড়াশুনোর সুযোগ। সরকারী প্রকল্পে টাকা আসলেই সেই টাকার বেশিরভাগ অংশই এই সম্প্রদায়ের জন্য খরচ করা হয়নি একদল নেতানেত্রীর বদন্যতায়। ফলে অনাহারে, অর্ধাহারে এদের মরতে হচ্ছে। তাই আমরা আমাদের দাবী সরকারের কাছে পোঁছে দিতে জেলায় জেলায় কমিটি গঠন করার প্রস্তুতি নিয়েছি। সেই লক্ষ্যেই আজ ঝাড়গ্রাম জেলার কমিটি গঠনের প্রাক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হলো। আমাদের এই জেলা কমিটির প্রাথমিক কাজ হহল সরকারি প্রকল্পের টাকায় কত লোধা উপকৃত তা খতিয়ে দেখা।

পাশাপাশি ঝাড়গ্রামে লোধাদের অবস্থান খতিয়ে দেখবে এই কমিটি তা রিপোর্ট করবে রাজ্য কমিটিকে।
শিক্ষা ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করবে এই কমিটি। যাতে পুনরায় আমলাশোল ও পূর্নাপানির মতো ঘটনা না ঘটে তার দিকে নজর রাখবে রাজ্য’ কমিটি”।

এছাড়াও চেক করুন

বাংলা থেকে বিহারে মদ পাচারের পথে দুই ডেলিভারি বয়কে গ্রফতার করলো হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ

স্টিং নিউজ সার্ভিস,মালদা: বাংলা থেকে বিহারে মদ পাচারের পথে দুই ডেলিভারি বয়কে গ্রফতার করলো হরিশ্চন্দ্রপুর …

Leave a Reply

Your email address will not be published.