Breaking News
Home >> Breaking News >> নির্মল বাংলা ইস্যুতে জামালদহে বিজেপির বিক্ষোভ

নির্মল বাংলা ইস্যুতে জামালদহে বিজেপির বিক্ষোভ

মনিরুল হক, কোচবিহারঃ রাজ্য সরকারের নির্মল বাংলা প্রকল্প নিয়েও প্রশ্ন তুলল বিজেপি। তাদের অভিযোগ নির্মল বাংলা প্রকল্পের তথ্য ভুল দিয়ে বিভিন্ন গ্রামকে নির্মল ঘোষণা করা হয়েছে। এই নিয়ে মেখলিগঞ্জের জামালদহ গ্রামে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। একই সাথে জামালদহ গ্রাম পঞ্চায়েত প্রধানকে স্মারকপত্রও দেয় তাঁরা। বিজেপি নেতৃত্বের অভিযোগ জামালদহ এলাকা কোনও ভাবেই নির্মল নয়। এখানে এখনও খোলা মাঠে শৌচকর্ম হয়ে থাকে। এলাকা নির্মল হয়নি অথচ গোটা গ্রামকে নির্মল বলে ঘোষণা করা হয়েছে। কেন গ্রাম জুড়ে নির্মল বাংলা লেখা থাকবে এ নিয়ে প্রশ্ন তুলে গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায় তাঁরা।
তাদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত প্রকল্পের আদলে যে নির্মল বাংলা রাজ্য সরকার ঘোষণা করেছে তা সম্পূর্ন ব্যর্থ। ভুল ও মিথ্যা তথ্য সাজিয়ে বিভিন্ন গ্রামকে নির্মল ঘোষণা করা হয়েছে। বিজেপির দাবি যেহেতু জামালদহ গ্রামটি নির্মল নয় তাই এখান থেকে সব নির্মল বাংলা লেখা মুছে দিতে হবে।

এ বিষয়ে জামালদহ গ্রাম পঞ্চায়েত প্রধান গীতা রায় বলেন, “বিডিও অফিস থেকে নির্মল বাংলা লেখার সরকারী নির্দেশ আসায় আমরা তা লিখেছি ৷

এছাড়াও চেক করুন

২১ শে জুলাই এর সমর্থনে মিছিল করলেন দেব

কার্তিক গুহ, স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর: ২১ শে জুলাই তৃনমূল কংগ্রেসের শহীদ দিবসকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published.