Breaking News
Home >> Breaking News >> স্বেচ্ছা শ্রমে বাঁশের সাঁকো তৈরী করে নজির গড়ল স্থানীয় ক্লাব

স্বেচ্ছা শ্রমে বাঁশের সাঁকো তৈরী করে নজির গড়ল স্থানীয় ক্লাব

মনিরুল হক, কোচবিহারঃ সেতু বন্ধন যোগাযোগের অন্যতম মাধ্যম হলেও মাথাভাঙ্গা মহকুমার প্রত্যন্ত সীমান্তবর্তী গ্রাম শীতলখুচীর ব্লকের বামনপাড়া গাদোপোতা এলাকায় দীর্ঘদিন সেতু না থাকায় যোগাযোগ ব্যবস্থা কষ্টকর হয়ে উঠেছিল।
জানা গেছে, প্রায় ২০বছর আগে যেখানে কাঠের ব্রীজ ছিল, ওটা ভেঙে যাওয়ার পর বার বার বিভিন্ন মহলে যোগাযোগ করেও দাবী পূরন না হওয়ায় শেষ পর্যন্ত স্থানীয় ইয়ং স্টার ক্লাবের সদস্যদের উদ্দ্যোগে ও সাধারন মানুষের সহযোগিতায় তৈরী হল বাঁশের সাঁকো। অক্লান্ত পরিশ্রমে ক্লাবের সদস্যরা স্বেচ্ছায় তাদের শ্রম দিয়ে দীর্ঘদিনের প্রচেষ্টায় তৈরী করে এই বাঁশের সাঁকোটি।

এতদিনের ছাত্র ছাত্রী জনসাধারনের অমানবিক কষ্টে নদী পারাপারের পর মানুষের কষ্ট দুর্দশা লাঘব করে নদীতে বাঁশের সাঁকো তৈরী করে নজির সৃষ্টি করেছে ক্লাবের সদস্যরা।
শুভবুদ্ধি সম্পূর্ণ মানুষ এবং ক্লাবের সদস্যরা মিলে যে শাঁকোটি বানিয়েছেন তাতে অন্তত ওই এলাকার দশ হাজার মানুষ উপকৃত হবেন এবং এই স্বেচ্ছাশ্রম সমাজের মানুষের কাছে এক নতুন বার্তা দেবে বলে মত ব্যক্ত করেন উদ্বোধনী অনুষ্ঠানের উপস্থিত অতিথিরা। মঙ্গলবার শুভ উদ্বোধন হয় সাঁকোটির সেখানে উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্টজনেরা।

এছাড়াও চেক করুন

২১ শে জুলাই এর সমর্থনে মিছিল করলেন দেব

কার্তিক গুহ, স্টিং নিউজ, পশ্চিম মেদিনীপুর: ২১ শে জুলাই তৃনমূল কংগ্রেসের শহীদ দিবসকে সামনে রেখে …

Leave a Reply

Your email address will not be published.