Breaking News
Home >> Breaking News >> পরিবেশ সচেতনতা ও বন্যপ্রাণ রক্ষা নিয়ে আলোচনা সভা

পরিবেশ সচেতনতা ও বন্যপ্রাণ রক্ষা নিয়ে আলোচনা সভা

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়া: বুধবার আমতার বোধোদয় শিক্ষায়তন বিদ্যালয়ে অনুষ্ঠিত হল ‘পরিবেশ সচেতনতা ও বন্যপ্রাণ রক্ষা’ সম্পর্কিত একটি শিক্ষামূলক আলোচনা সভা।

অনুষ্ঠানে পরিবেশ সুরক্ষায় ছাত্রছাত্রীদের কর্তব্য এবং বন্যপ্রাণ সংরক্ষণ নিয়ে আলোচনা হয়। এছাড়া পরিবেশ রক্ষায় বিভিন্ন প্রাণী ও উদ্ভিদ কী ভাবে সাহায্য করে উপস্থিত স্কুলের ছাত্রছাত্রীদের সামনে পাঠ দেন পানপুর শশীভূষণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপালচন্দ্র পারাল এবং শিক্ষক ও পরিবেশকর্মী প্রদীপ রঞ্জন রীত। সংগীত ও ছড়া এবং কবিতা পাঠ করেন শিক্ষিকা চিন্ময়ী সেনশর্মা, শিল্পী চায়না দত্ত, শুক্লা রীত এবং শিক্ষক সায়ন দে। এছাড়া পরিবেশ বিষয় বক্তব্য রাখেন বোধোদয় শিক্ষায়তনের প্রধান শিক্ষক ললিতমোহন পারাল।

অনুষ্ঠানের আয়োজক মঙ্গলদীপ শিশু কল্যাণ সমিতি। সম্পাদক প্রদীপ রঞ্জন রীত জানান, গ্রামীণ বন্যপ্রাণ বিশেষ করে রাজ্যপ্রাণী বাঘরোলকে বাঁচিয়ে রাখার কথা বিশেষভাবে প্রচার করা হয়। বৃক্ষরোপণ, প্লাসটিক দূষণ, বিশ্বউষ্ণায়ন, বায়ুদূষণ ও জল দূষণ ইত্যাদি বিষয়ে বিশদ আলোচনা করেন বিভিন্ন বক্তা। তিনি আরও জানান, দশ বছরেরও বেশী সময় ধরে পরিবেশ সম্পর্কিত আন্দোলন “গ্রীন চেন মুভমেন্ট” চালিয়ে আসছেন। এই অনুষ্ঠান তারই অংশ। অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের অংশগ্রহণ ছিল লক্ষ্য করার মতো।

এছাড়াও চেক করুন

পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে অন্নপ্রাশন ও সুপুষ্টি দিবস পালন

স্টিং নিউজ সার্ভিস, পূর্ব মেদিনীপুরঃ শুক্রবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের বৈষ্ণবচক গ্রামপঞ্চায়েতের অন্তর্গত কলাগাছিয়া গ্রামের …

Leave a Reply

Your email address will not be published.