Breaking News
Home >> Breaking News >> চাকরির টোপ দিয়ে ২ কোটি টাকা প্রতারণার অভিযোগ

চাকরির টোপ দিয়ে ২ কোটি টাকা প্রতারণার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: ট্রাইবাল ডেভলপমেন্টের ভুয়ো ওয়েবসাইট খুলে ২ কোটি টাকার প্রতারণার দায়ে গ্রেফতার ২ জন। মেদিনীপুর থেকে অভিযুক্তদের গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ৬০ জনের বেশি বেকার যুবক যুবতীর সঙ্গে প্রতারণা করার অভিযোগ। ট্রাইবাল ডেভলপমেন্ট অফিসের এডিশনাল সেক্রেটারির অভিযোগের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করে। এতে বড়সড় প্রতারণা চক্রের পর্দা ফাঁস করল পুলিশ।

গতবছর অক্টোবর মাসে ট্রাইবাল ডেভলপমেন্টের এডিশনাল সেক্রেটারী বিধাননগর সাইবার ক্রাইম থানাতে অভিযোগ জানান। ট্রাইবাল ডেভলপমেন্টের একটি ভুয়ো ওয়েবসাইট খুলে কেন্দ্রীয় সংস্থার গ্রূপ ডি পদে চাকরি দেওয়ার বিভিন্ন বিজ্ঞাপন দেওয়া হয়। সেই তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ জানতে পারে এই ওয়েবসাইটের মাধ্যমে ৬০ জনেরও বেশি মানুষকে চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রায় ২ কোটি টাকা তুলে নিয়েছে ওই চক্রটি। এরপরেই গত বছর থেকে সেই চক্রের সন্ধানে তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। অবশেষে ৬ মাসের মাথায় ওই চক্রের হদিশ পেল পুলিশ। গোপনসূত্রে খবর পেয়ে গতকাল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ হানা দেয় মেদিনীপুর এলাকায়।

সেখান থেকে দীপ্তিস পালিত এবং যুগল কিশোর দাস অধিকারী নামে দুজনকে গ্রেফতার করা হয়। পুলিশসূত্রে খবর, ধৃতরা দুজনেই স্নাতক পাশ করেছেন। এদের কাছ থেকে বেশকিছু ভুয়ো সরকারি চিঠি এবং ব্যাংকের পাসবই উদ্ধার হয়েছে। আজ অভিযুক্তদের বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ এদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞেসাবাদ করার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। ওই চক্রে আরো কারা জড়িত আছে সেটি তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

এছাড়াও চেক করুন

জল বাঁচান, জীবন বাঁচান স্লোগানে পা মেলাল খুদে পড়ুয়ার

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : জল বাঁচান, জীবন বাঁচান স্লোগানে পা মেলাল খুদে পড়ুয়ার। এদিন ঝাড়গ্রাম …

Leave a Reply

Your email address will not be published.