Breaking News
Home >> Breaking News >> চিকিৎসকদের সাথে বিরোধ মিটতেই কোচবিহারে মন্ত্রীকে দিয়ে মেডিক্যাল কলেজের নতুন পরিষেবার উদ্বোধন

চিকিৎসকদের সাথে বিরোধ মিটতেই কোচবিহারে মন্ত্রীকে দিয়ে মেডিক্যাল কলেজের নতুন পরিষেবার উদ্বোধন

মনিরুল হক, কোচবিহার: জুনিয়ার ডাক্তারদের সাথে বিরোধ মিটতেই কোচবিহারে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে দিয়ে মেডিক্যাল কলেজ হাসপাতালে নতুন পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হল। মঙ্গলবার কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নবনির্মিত ‘মাতৃমা’তে একটি আল্টাসোনোগ্রাফি কক্ষের উদ্বোধন কলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিক্যাল সুপার রাজীব প্রসাদ সহ অন্যান্য চিকিৎসকরা।

এনআরএস হাসপাতালের জুনিয়ার ডাক্তার পরিবহ মুখার্জীকে মারাত্মক ভাবে নিগ্রহ করা হয়। ওই ঘটনার প্রতিবাদে এক সপ্তাহ ধরে জুনিয়ার ডাক্তারদের আন্দোলনে গোটা রাজ্যের চিকিৎসা ব্যবস্থা কার্যত থমকে গিয়েছিল। গতকাল মুখ্যমন্ত্রীর সাথে বৈঠকের পর জুনিয়ার ডাক্তারদের ওই আন্দোলন প্রত্যাহার করা হয়। আজ সকাল থেকেই স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করে রাজ্যের সমস্ত হাসপাতাল গুলোতে।

পাশাপাশি কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মাতৃমা’তে আল্টাসোনোগ্রাফি কক্ষের উদ্বোধন করে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ রোগীদের উদ্দেশ্যে রোগী দেখার জন্য একের বেশী লোক যাতে ভিতরে না প্রবেশ করে, প্রবেশ করার সময় যাতে হাসপাতাল কক্ষে রাখা নির্দিষ্ট জুতো ব্যবহার করা হয়, যত্রতত্র নোংরা যাতে না করা হয়, তার আবেদন জানান।

মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন,” রাজের মধ্যে অন্যতম কোচবিহারের এই মাদার এন্ড চাইল্ডহাব। এখানে রোগীরা আগের থেকে অনেক বেশি উন্নত পরিষেবা পাচ্ছে। তাই নাগরিকদের ও সচেতন হওয়ার আবেদন রাখেন মন্ত্রী।”

এই বিষয়ে মেডিক্যাল সুপার রাজীব প্রসাদ বলেন, “হাসপাতালের উন্নয়নে নুতুন পালক যুক্ত হল। নুতুন বিল্ডিং এ আল্টাসোনোগ্রাফি চালু করা হল। কারণ প্রসুতি মা ও নবজাত শিশুদের যাতে জীবাণু মুক্ত রাখা যায় সেই কথা মাথায় রেখে এই উদ্যোগ নেওয়া হয়েছিল। আজ তার সূচনা হল।”

নবজাতক ও তাঁর মায়েদের চিকিৎসার জন্য অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে এই হাসপাতালে। প্রসুতি মায়েদের জন্য নুতুন ভাবে তৈরি হয়েছে মাতৃমা। এই বিল্ডিংএ এক সাথে প্রায় ২৫০ জন রোগীকে থাকার ব্যবস্থা রয়েছে বলে জানান হাসপাতাল কতৃপক্ষ। একই সাথে শীত তাপ নিয়ন্ত্রিত ব্যবস্থাও রয়েছে এখানে।

কোচবিহারের রাজা আমলের ঐতিহ্য বাহী চিকিৎসালয় এই মহারাজা জীতেন্দ্র নারায়ন হাসপাতাল। যা এমজেএন হাসপাতাল নামে পরিচিত। সম্প্রতি এই হাসপাতালে তৈরি হয় মেডিক্যাল কলেজ। এর পরেই ধীরে ধীরে উন্নত করা হচ্ছে এর পরিকাঠামর। উন্নত হচ্ছে পরিষেবা মানও।

এছাড়াও চেক করুন

হিংস্র প্রাণী না থাকায় সার্কাসে দর্শক বিমুখ, গ্রামীণ মেলায় উপচে পড়ছে ভিড়

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ, হাওড়াঃ ডিসেম্বর মাস আসলেই গ্রাম বাংলায় সার্কাসের তাঁবু বসতো। বাঘ-সিংহ, বিদেশি …

Leave a Reply

Your email address will not be published.