Breaking News
Home >> Breaking News >> ফের পানীয় জলের দাবিতে কোচবিহারের পথে নামলেন মহিলারা

ফের পানীয় জলের দাবিতে কোচবিহারের পথে নামলেন মহিলারা

মনিরুল হক, কোচবিহারঃ পানীয় জলের দাবিতে এবার পথ আটকে বিক্ষোভ দেখাল কোচবিহার শহরের ৯ নং ওয়ার্ডের নাগরিকরা। সোমবার শহরের রেলঘুমটি চৌপথি এলাকায় অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় নাগরিকরা। এর ফলে কোচবিহার থেকে তুফানগঞ্জ ও অসম গামী গাড়ি গুলি আটকে যায়।
বিক্ষোভকারীদের দাবি, গত প্রায় ৪ বছর থেকে জলকষ্টে ভুগছেন তারা। অনিয়মিত জল সরবারহ হয়েছে এত দিন। কিন্তু গত তিন মাস থেকে বাড়িতে জলের সংযোগ থাকলেও পাওয়া যাছে না জল। পৌরসভা এ বিষয়ে ব্যর্থ বলে দাবি আন্দোলনকারীদের।
কোচবিহার শহরে পানীয় জলেরকষ্ট দীর্ঘ দিনের একটি সমস্যা। এই সমস্যা সমাধানে কেন্দ্রীয় সরকারের একটি প্রকল্প কার্যকর করার উদ্যোগ নেওয়া হয়েছিল। প্রায় ৩৮ কোটি টাকার এই প্রকল্প বাস্তবায়ন হলেও এই পরিষেবা দিতে ব্যর্থ হছে পৌরসভা। কথা ছিল তোর্সার জল পরিশুদ্ধ করে তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে। সেই লক্ষে কোচবিহার শহরের ১০ ওয়ার্ডের বিবেকান্দ স্ট্রীটে পরিকাঠাম তৈরি হয়। সরকারি ভাবে ঘটা করে ভোটের আগেই জল প্রকল্পের সূচনা হলেও পরিষেবা পাচ্ছে না সাধারণ নাগরিকরা। তাই পানীয় জলের এই সমস্যা রয়েই গেছে কোচবিহার শহরে।
জলের অপর নাম জীবন।

কিন্তু এই গরমেও পানীয় জল মিলছে না শহরবাসীর। এই অভিযোগ এনে পৌরসভার উপ পৌরমাতা আমিনা আহমেদের ওয়ার্ডে বিক্ষোভে সামিল হন নাগরিকেরা। দীর্ঘ সময়ের পথ অবরোধের ফলে তীব্র যানজটের সৃষ্টি হয় গোটা শহর জুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কোচবিহার কোতোয়ালি থানার বিশাল পুলিশ বাহিনী সেখানে গিয়ে পথ অবরোধ তোলার অনুরোধ করলেও, দাবিতে অনড় থাকে আন্দোলনকারীরা।
এই প্রসঙ্গে উপ পৌরমাতা আমিনা আহমেদ বলেন, “শহর জুড়েই রয়েছে পানীয় জলের সমস্যা। ৯ নাম্বার ওয়ার্ডের বিভিন্ন স্থানে সম্প্রতি পাইপ লাইন পরিষ্কার করা হয়েছে। ফের পাইপ পরিস্কার করার প্রয়োজন হলে তা করা হবে। আমি এখন জেলার বাইরে থাকায় কি ধরনের আসুবিধা হছে তা বুঝে উঠতে পারছি না। কোচবিহারে গিয়ে সমস্যা সমাধানে সচেষ্ট হব।”

এছাড়াও চেক করুন

পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে অন্নপ্রাশন ও সুপুষ্টি দিবস পালন

স্টিং নিউজ সার্ভিস, পূর্ব মেদিনীপুরঃ শুক্রবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের বৈষ্ণবচক গ্রামপঞ্চায়েতের অন্তর্গত কলাগাছিয়া গ্রামের …

Leave a Reply

Your email address will not be published.