Breaking News
Home >> Breaking News >> দুঃস্থ মেধাবী পড়ুয়াদের সাহায্যের হাত বাড়াল সেচ্ছাসেবী সংস্থা

দুঃস্থ মেধাবী পড়ুয়াদের সাহায্যের হাত বাড়াল সেচ্ছাসেবী সংস্থা

মনিরুল হক, কোচবিহার: দুঃস্থ ও মেধাবী ছাত্রছাত্রীদের আর্থিক সহযোগিতা করল স্বেচ্ছাসেবী সংস্থা। রবিবার কোচবিহার শহরের নিউটাউন ও সুভাষপল্লী এলাকায় দুটি পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এই পড়ুয়াদের সহযোগিতা করা হয়। বল্লরী ফাউন্ডেশনের পক্ষ থেকে আঙ্গারকাটা পাড়াডুবি উচ্চ বিদ্যালয় মেধাবী ছাত্র পবিত্র বর্মণকে আপাতত কলেজ ভর্তি জন্য ৪০০০ টাকা চেক তুলে দিয়ে সহযোগিতা করা হয়।

কোচবিহার সুভাষপল্লীতে ঐ ছাত্রের হাতে সেই অর্থ তুলে দেন সংস্থার সদস্যরা। পবিত্র মাথাভাঙ্গা ২নং ব্লকের রুহিডাঙ্গা এলাকায় পাকড়িতলায় বাস করে। সে এবার উচ্চ মাধ্যমিক ৪৩৭ নম্বর পেয়ে কৃতিত্বের সাক্ষর রাখে। বাবা সামান্য কৃষিকাজ করেন। মা গৃহবধূ , আরেক ভাই নবম শ্রেনীতে পাঠরত।
অন্যদিকে এদিন নিউটাউন এলাকায় সহযোগী সংস্থা উত্তরবঙ্গের ৫ মেধাবী পড়ুয়াকে শিক্ষা সামগ্রী দেয় ও আর্থিক সহযোগিতা করে।

ময়নাগুড়ি হাই স্কুলের ছাত্র অভিজিৎ গুপ্ত এবার ৪৮০ নম্বর পেয়ে রাজ্যে মেধা তালিকায় অষ্টম স্থান পায় । তাঁর বাবা রেলে হকারী করেন। আর্থিক দৈন্যতা এই মেধাবী ছাত্রের নিত্যসঙ্গী। সেই ছাত্রের পাশে দাড়াল সহযোগী। অভিজিত স্নাতক স্তরে প্রেসিডেন্সি অথবা যাদবপুরে পড়াশুনা করবে। ৪৬৮ নম্বর পেয়ে রাজারহাট বিদ্যাভবনের রাহুল ভদ্র কৃতিত্বের সাক্ষর রাখে। তাকেও এদিন সহযোগিতা করা হয়।

পিতৃহীন রাহুলের মা একজন ভাগচাষী। এছাড়াও ৪৩৯ নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ভাল ফল করে শুভম সূত্রধর। সে কোচবিহার মনীন্দ্রনাথ উচ্চ বিদ্যালয়ের ছাত্র। বাবা সামান্য সাইকেল মেকার। খাগড়াবাড়ি এলাকায় এই দুই কৃতি এ.বি.এন.শীল কলেজে পড়াশোনা করবে বলে জানা গিয়েছে। এইদিন তিন উচ্চ মাধ্যমিক কৃতিকে সহযোগিতা করা ছাড়াও মাধ্যমিক উর্ত্তীন বলরামপুর হাই স্কুলের ছাত্র সুভাষ মণ্ডল ও গিতালদহ হাই স্কুলের ছাত্রী স্নিগ্ধা আশ্বতী জামানকেও এদিনের অনুষ্ঠানে শিক্ষা সামগ্রী ও আর্থিক অনুদান দেওয়া হয়েছে।
মেধাবী ও দুঃস্থ্ এই ছাত্র ছাত্রীদের উচ্চতর শিক্ষার জন্যে এই ধরনের সহযোগিতার হাত বাড়ানো হয়েছে বলে জানান সহযোগী সংস্থার সাধারণ সম্পাদক পাপন সেন। তিনি বলেন দৈন্যতাকে জয় করে যারা শিক্ষাক্ষেত্রকে উজ্জ্বল করছে তাদের পাশে সবসময় থাকবে ‘সহযোগী’।

এছাড়াও চেক করুন

জল বাঁচান, জীবন বাঁচান স্লোগানে পা মেলাল খুদে পড়ুয়ার

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম : জল বাঁচান, জীবন বাঁচান স্লোগানে পা মেলাল খুদে পড়ুয়ার। এদিন ঝাড়গ্রাম …

Leave a Reply

Your email address will not be published.