Breaking News
Home >> Breaking News >> কোচবিহারে শিক্ষক বদলি রুখতে পথ অবরোধ জেনকিন্স স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্রদের

কোচবিহারে শিক্ষক বদলি রুখতে পথ অবরোধ জেনকিন্স স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাত্রদের

নিজস্ব প্রতিনিধি, কোচবিহারঃ শিক্ষক বদলি রুখতে পথ অবরোধ করল কোচবিহারের ঐতিহ্যবাহী জেনকিন্স স্কুলের বর্তমান ও প্রাক্তন পড়ুয়ারা। মঙ্গলবার কোচবিহার জেনকিন্স স্কুলের মোড়ে ওই পথ অবরোধ হয়। পড়ুয়াদের অভিযোগ, প্রভাবশালী কিছু ব্যক্তি অবৈধভাবে বিদ্যালয়ে ছাত্র ভরতি করানোর উদ্যোগ নেয়। সেই ঘটনার প্রতিবাদ করায় শংকরবাবুকে পুরুলিয়ায় বদলি করে দেওয়া হয়। বদলির অর্ডার স্কুলে আসার পরই ক্ষুব্ধ হয়ে ওঠে পড়ুয়ারা। সোমবার ১০ জুন স্কুল শিক্ষাদপ্তরের নতুন নির্দেশিকায় গরমের ছুটি শেষে হয়ে প্রথম স্কুল খুলে পঠন পাঠন শুরু হওয়ার কথা। কিন্তু কোচবিহার জেনকিন্স স্কুলের গেট বন্ধ করে আন্দোলন করা হয়।
আন্দোলনকারী প্রাক্তন ও বর্তমান পড়ুয়ারা জানান, অবিলম্বে শংকরবাবুর বদলির নির্দেশের উপর স্থগিতাদেশ না জারি করা হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবে। আজ ফের তারা আন্দোলন শুরু করল।
এই প্রসঙ্গে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম রিয়াজ আহমেদ জানান, আমি সরকারি কর্মচারী আমাকে সরকারি নির্দেশ মেনে কাজ করতে হবে। তবে বিষয়টি উদ্ধতন কর্তৃপক্ষকে জানাব। তবে এটা ঠিক আমাদের স্কুলে ইংরেজি শিক্ষক কম রয়েছে উনি চলে গেলে সত্যি ক্লাস নিতে অসুবিধে হবে।”
প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে জেন্সকিন্স স্কুলের ইংরাজি শিক্ষক শঙ্কর দত্তের বদলির নির্দেশ আসে স্কুল কর্তৃপক্ষের কাছে।

তবে সেই সময় থেকে লোকসভা ভোটের কারনে সমস্ত সরকারি কর্মীরা নির্বাচন কমিশনারের অধিনে থাকায় তাকে কোচবিহারের জেন্সকিন্স স্কুল থেকে সরানো হয় নি। এরপর রাজ্য সরকারের পক্ষ থেকে প্রায় দুই মাসের জন্য স্কুল বন্ধের নির্দেশিকা জারি করা হয়। এর ফলে তাঁর বদলির নির্দেশ আসলেও সে এই স্কুল ছেড়ে যেতে পারেনি।

ছাত্রদের মধ্যে তাদের কাছের শিক্ষকের হঠাৎ বদলির খবর ছড়িয়ে পড়তে ছাত্ররা একজোট হয়ে পথে নামে শিক্ষকের বদলি আটকাতে। একই ইস্যুতৎ স্কুল ছুটির সময়কালে কোচবিহার জেলা শাসকেরকরনেও বিক্ষোভ দেখায় বর্তমান ও প্রাক্তন ছাত্ররা।

এছাড়াও চেক করুন

মূল‍্যবান ৫ কেজি কিরাজরি ছত্রাক সহ তিনজন ভূটানের নাগরিক গ্ৰেপ্তার

স্টিং নিউজ সার্ভিস: এস এস বি ৫৩ ব‍্যাটালিয়ানের জওয়ান ও বনদপ্তরের হ‍্যামিলণ্টণ গঞ্জের বনকর্মীরা যৌথ …

Leave a Reply

Your email address will not be published.