Breaking News
Home >> Breaking News >> বালুরঘাট আদিবাসীদের গণ বিবাহের আসর

বালুরঘাট আদিবাসীদের গণ বিবাহের আসর

শিবশংকর চ্যাটার্জী, স্টিং নিউজ, দক্ষিণ দিনাজপুর: উচ্চ সম্প্রদায়ের মানুষের মধ্যে গনবিবাহের আয়োজন বিভিন্ন সামাজিক সংগঠন গুলি মাঝে মাঝেই করে থাকে । কিন্তু পিছিয়ে পড়া আদিবাসী সমাজের মধ্যে সে ভাবে গন বিবাহের প্রচলন দেখা যায় না বললেই চলে৷ তাই অনেক সময় দরিদ্র আদিবাসী মানুষের আর্থিক সঙ্গতি না থাকায় তাদের ছেলে মেয়েদের বিবাহে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়।

এই কারনে বিভিন্ন দুঃস্থ আদিবাসী ছেলে মেয়ের দুই হাত এক করতে এগিয়ে এলো দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের ধারাইলি এলাকার ধারালি আদিবাসী জনতা সংঘ। আজ তাদের এই মহৎ উদ্যোগকে সফল করতে অনুষ্ঠান স্থলে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বাচ্চু হাঁসদা, বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কু সহ বিশিষ্ট জনেরা।আজ ধারালি আদিবাসী জনতা সংঘের এই গন বিবাহের আসর দ্বিতীয় বর্ষে পদার্পন করলো। উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে গত বছর তারা ৯ জোড়া আদিবাসী যুবক যুবতীর গন বিবাহের আয়োজন করেছিলেন আজ তারা ১০ জোড়া আদিবাসী যুবক যুবতীর গন বিবাহের আয়োজন করেন।

উদ্যোক্তাদের পক্ষে আজ শুধু বিবাহের আয়োজনই করা হয়নি তারা এই সমস্থ আদিবাসী যুবক যুবতীদের নতুন জীবন শুরু করার জন্য কিছু প্রয়োজনীয় জিনিস এই আদিবাসী নব বিবাহিত যুবক যুবতীদের হাতে তুলে দেবেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে। দরিদ্র আদিবাসী যুবক যুবতীদের নতুন জীবন শুরু করতে ধারালি আদিবাসী জনতা সংঘের এই গন বিবাহের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলার সাধারন মানুষ থেকে মন্ত্রী বাচ্চু হাঁসদা পর্যন্ত সকলেই।

এছাড়াও চেক করুন

বিনপুরের শুকজোড় গ্রামের রাস্তা বেহাল দশা, উদাসীন প্রশাসন

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রামঃ ভোটে আসে ভোট যায়, বয়ে যায় হাজারো প্রতিশ্রুতির বন্যা। কিন্তু ভোট …

Leave a Reply

Your email address will not be published.