Breaking News
Home >> Breaking News >> বালুরঘাট ব্লকের শিবরামপুর এলাকার রক্ষাকালী মাতার পুজোকে কেন্দ্র করে দুই বাংলা মিলে গেল

বালুরঘাট ব্লকের শিবরামপুর এলাকার রক্ষাকালী মাতার পুজোকে কেন্দ্র করে দুই বাংলা মিলে গেল

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিণ দিনাজপুর: দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ব্লকের শিবরামপুর এলাকার রক্ষাকালী মাতার পূজাকে কেন্দ্র করে দুই বাংলা মিলে গেল। প্রায় একশো বছর ধরে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের শিবরামপুর এলাকার কাটাতারের ওপারে হয়ে আসছে রক্ষাকালী মাতার পূজা। পূজাকে ঘিরে দুই বাংলার মানুষ ভীড় করেছিলেন পূজার মাঠে।

মঙ্গলবার সকালবেলা বি.এস.এফ জওয়ানরা সীমান্তের গেট খুলে দিলে ভারতের শিবরামপুর, চকরাম, ডাঙ্গি এলাকার প্রচুর মানুষ কাটাতার পেরিয়ে এই রক্ষাকালী মাতার পূজা দেখতে ভীড় জমান। শুধু ভারতের নয় বাংলাদেশের বস্তাবর, শাখাহাটি এলাকার মানুষরাও ভীড় জমান পূজাস্থলে। সীমান্ত এলাকা হওয়ার কারনে এদিন পূজাস্থলে ভারতের বি.এস.এফ এবং বাংলাদেশের বি.জি.বি জওয়ানদের দিনভর কড়া নজরদারি ছিল।

শুধু হিন্দু সম্প্রদায়ভুক্ত মানুষরা নয়, মুসলিম সম্প্রদায়ভুক্ত মানুষরাও এদিন পূজাস্থলে ভীড় জমান কাটাতারের এপারের ওপারে থাকা তাদের আত্মীয় স্বজনদের সাথে সাক্ষাৎ করতে। পূজা প্রান্তরে উপস্থিত চকরাম এলাকার বাসিন্দা বিরেন দানি জানান বি.এস.এফ এবং বি.জি.বি-র জওয়ানদের যৌথ নজরদারিতে পূজা প্রান্তর যেন নিরাপত্তা বেষ্টনীতে মোড়া।

অপরদিকে বালুরঘাট শহরের বাসিন্দা পুনম রায় বলেন বাংলাদেশে তার আত্মীয়রা থাকে এবং তিনি ঠাকুর দর্শনের পাশাপাশি বাংলাদেশের আত্মীয় স্বজনদের সাথে দেখা করতে এসেছেন। তার বিচারে এটি শুধু পূজা নয়, মিলন মেলা-ও।

এছাড়াও চেক করুন

লোকসভা সংসদীয় কমিটির তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কমিটিতে নিশীথ

মনিরুল হক,স্টিং নিউজ করসপনডেন্ট, কোচবিহারঃ কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ নিশীথ প্রামানিক লোকসভা সংসদীয় কমিটির তথ্যরপ্রযুক্তি …

Leave a Reply

Your email address will not be published.