Breaking News
Home >> Breaking News >> ধর্মীয় উদ্মাদনার কারনেই বিজেপির এই বারবাড়ন্তঃ রবীন্দ্রনাথ

ধর্মীয় উদ্মাদনার কারনেই বিজেপির এই বারবাড়ন্তঃ রবীন্দ্রনাথ

মনিরুল হক, কোচবিহারঃ পদ্ম ঝড়ে নুইয়ে পরল ঘাসফুল। উত্তরবঙ্গের আটটি লোকসভা কেন্দ্রের কোথাও জয়ী হতে পারল না রাজ্যের শাসক দল। এই ফলাফলে হতাশ তৃণমূল শিবির। রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী তথা কোচবিহার জেলার তৃনমূলের সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের খাস তালুক বলে পরিচিত কোচবিহারেও বড় বিপর্যয় ঘটলো ঘাসফুল শিবিরের।

৫৪ হাজার ২৩১ ভোটে পরাজিত হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী পরেশ চন্দ্র অধিকারী। তার প্রাপ্য ভোট সংখ্যা ৬ লক্ষ ৭৭ হাজার ৫৯৪ ভোট। দেশজুড়ে বিজেপির জয়জয়কারের অন্যতম কারন ধর্মীয় উন্মাদনা বলে ব্যাখ্যা তৃণমূলের। বাংলাতেও তাদের উত্থানের কারনও তাই। তবে এই ধর্মীয় উদ্মাদনার পাশাপাশি বাম ভোটারদের বড় অংশের মত পরিবর্তন এই ভোটে ব্যাপক প্রভাব ফেলেছে বলে মত রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের মন্ত্রী তথা কোচবিহার জেলার তৃনমূলের সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের।

তিনি বলেন, মানুষের চাহিদার চেয়েও উন্নয়নের কাজ বেশী হলেও কেন মানুষ ভোটের সময় আমাদের পাশে থাকলও না নিল তা খতিয়ে দেখতে হবে। এই বিপর্যয় সাময়িক বলে মনে করেন মন্ত্রী। তিনি বলেন, ধর্মীয় ঘোর কেটে গেলেই মানুষ মমতা ব্যানার্জির উন্নয়নের পাশে সামিল হবেন। ফের সংগঠনকে ঢেলে সাজিয়ে দলকে মজবুত করা হবে এবং খুব কম সময়ের মধ্যেই তৈরী হয়ে তৃণমূল মাঠে নামবে বলে জানান রবি বাবু। তবে দলের অভ্যন্তরে কোনো রকম পরিবর্তন হবে কিনা তার কোনো উত্তর দেননি তিনি।
কোচবিহার লোকসভা কেন্দ্রে জয়ী হন বিজেপি প্রার্থী নিশীথ প্রামানিক। তৃণমূল যুব কংগ্রেস থেকে বহিস্কৃত হয়ে ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেন তিনি। এরপরই ওই দলের প্রার্থী হন। তার প্রার্থী হওয়াকে কেন্দ্র করে দলের অভন্তরে তৈরী হয় অসন্তোষ।
এদিন নিশীথ বাবু বলেন, বিজেপিতে যোগদান করে তিনি পবিত্র হয়েছেন। মানুষ তাকে গ্রহণ করে ভোট দিয়েছেন। এই জয় মানুষের জয় বলে তিনি মন্তব্য করেন। নিশীথ প্রামাণিক বলেন মানুষ সন্ত্রাস ও তৃণমূলের অপশাসনের বিরুদ্ধে রায় দিয়েছেন। কোচবিহার সহ রাজ্যজুড়েই এখন পরিবর্তনের হাওয়া বইবে বলে তিনি মন্তব্য করেন।

এছাড়াও চেক করুন

কচুয়া ধামে বড় দুর্ঘটনা, আহত প্রায় ৩৩, বেশ কয়েক জনের মৃত্যুর আশঙ্কা

স্টিং নিউজ সার্ভিস: কচুয়া ধামের পাঁচিল ভেঙ্গে বিপত্তি পদপৃষ্ট বেশ কয়েকজন তাদের মধ্যে কয়েকজনের অবস্থা …

Leave a Reply

Your email address will not be published.