Breaking News
Home >> Breaking News >> ঝাড়গ্রামে পালিত হল কাজী নজরুল ইসলামের জন্ম দিন

ঝাড়গ্রামে পালিত হল কাজী নজরুল ইসলামের জন্ম দিন

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম:- আজ বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জন্ম দিন। ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর পশ্চিম চক্রের অন্তর্গত বৈতাল পাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের নিয়ে কথা, নাচ, আবৃত্তি ও মাল্যদান সহ নানা বিধ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিদ্রোহী কবির জন্ম বার্ষিকী মহাসমারহে পালিত হল।

সকাল ৭ :৩০ মিনিটে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান শুরু হয়। প্রথমে শিশু সংসদের শিক্ষা ও পরিবেশ মন্ত্রী অভিষেক দাস বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ফোটাতে মাল্যদান করে। এর পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুখময় পান্ডা নজরুল কি ভাবে একটি দরিদ্র মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করে দারিদ্রতার সাথে সংগ্রাম করে বাংলা দেশের জাতীয় কবি হয়ে উঠেন তা শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন।

এর পরে শিশু সংসদের প্রধানমন্ত্রী উজ্জ্বল নাথ ছোটো দুখু মিয়া কি ভাবে পশ্চিম বঙ্গ ও বাংলাদেশে বিদ্রোহী কবি আখ্যায়িত হন, সে তার সংক্ষিপ্ত বক্তব্যে তুলে ধরে। এর পরে শিক্ষার্থীদের নজরুল সঙ্গীতে নৃত্য ও আবৃত্তির মাধ্যমে অনুষ্ঠান এগিয়ে চলে। আবৃত্তির জন্য কবিতা নির্বাচন করা ছিল ১-লিচুচোর, ২-প্রভাতী, ৩-খুকিওকাঠবেড়ালি ।

গ্রামের অনেক অভিভাবক ও অভিভাবিকারা উপস্থিত ছিলেন। ৯:৪৫ মিনিটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষিত হয়। বি:দ্র:আজকের অনুষ্ঠানের জন্য এক সপ্তাহ ধরে ১ঘন্টা করে ৯টা থেকে ১০ টা বিদ্যালয়ে অভ্যাস করা হত।

এছাড়াও চেক করুন

জেলাশাসকের দপ্তরে সামনে ৫ দফা দাবিতে বিক্ষোভ গ্রামীন সম্পদ কর্মীদের

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ আজ দুপুরে বাঁকুড়া হিন্দুহাই স্কুলে জমায়েত হয়ে বাঁকুড়া শহর …

Leave a Reply

Your email address will not be published.