Breaking News
Home >> Breaking News >> মুখ্যমন্ত্রীর কন্যাশ্রীর হাত ধরে সাফল্যের সারণীতে ত্রয়ী

মুখ্যমন্ত্রীর কন্যাশ্রীর হাত ধরে সাফল্যের সারণীতে ত্রয়ী

শিবশংকর চ্যাটার্জ্জী, দক্ষিন দিনাজপুরঃ কিছুদিন আগে প্রকাশিত হওয়া লোকসভা নির্বাচনে রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেস আশা অনুরুপ ফল না করতে পারলেও। মুখ্যমন্ত্রীর কন্যাশ্রীর হাত ধরে সাফল্যের সারণীতে ত্রয়ী সরকার।

দক্ষিণ দিনাজপুর জেলার পতিরাম এলাকার বাসিন্দা সে। পতিরাম বিবেকানন্দ উচ্চ বালিকা উচ্চবিদ্যালয়ের ছাত্রী ত্রয়ীর বাবা দিনেশ সরকারের সামান্য কিছু জমি থাকলেও তিনি মূলত উত্তর দিনাজপুর জেলার একটি হ্যাচারিতে শ্রমিকের কাজ করে সংসার চালান।তাই হতদরিদ্র ত্রয়ীর পড়াশোনা চালানোর জন্য ভরসা মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী প্রকল্পের টাকা ও প্রতিবেশীদের সাহায্য। শত দারিদ্রতার মধ্যেও কোন গৃহশিক্ষক ছাড়াই এবারের মাধ্যমিক পরীক্ষাতে ৬৫৮ পেয়ে ত্রয়ী সকলকেই তাক লাগিয়ে দিয়েছে। ত্রয়ীর সারাদিনে সেভাবে কোন টাইম মোতাবেক পড়াশোনা করত না।

পড়াশোনা ছাড়াও ত্রয়ী অবসর সময় আঁকতে ভালোবাসে। বাবা কৃষিকার্যের সাথে যুক্ত থাকায় ত্র‍য়ী আগামীদিনে কৃষি বিজ্ঞান নিয়েই পড়তে চায়। এবং কৃষি বিজ্ঞানীও হতে চায়। ত্রয়ীর মা তপতীদেবী মেয়ের ভবিষ্যত সম্পর্কে আশাবাদী হলেও কন্যাশ্রীর টাকা ও প্রতিবেশীদের সাহায্যের নিয়ে পড়াশোনা চালানো ত্রয়ীর ভবিষ্যতের পড়াশোনা চালানো নিয়ে চিন্তিত।

পড়াশোনা করতে সাহায্য করা এক প্রতিবেশী সুব্রত ঘোষ জানান আর্থিক সঙ্গতি না থাকায় ত্রয়ী কৃষি বিজ্ঞান নিয়ে পড়াশোনা করতে চাইলেও ত্রয়ীকে তাকে পড়াশোনা করতে সাহায্য করার সুবাদে আমি পারসোনালি চাই সে ভবিষ্যতে ডাক্তার হোক। কিন্তু তার কোন আর্থিক সঙ্গতি নেই তাই কোন সহৃয়ব্যাক্তি ও সরকার যদি ত্রয়ীর পাসে দাঁড়ায় তবে ত্রয়ী এক উজ্জ্বল ভবিষ্যতের সন্ধান পাবে।

এছাড়াও চেক করুন

বোমা বাঁধতে গিয়ে বোমা ফেটে মৃত্যু হল এক যুবকের

স্টিং নিউজ সার্ভিসঃ খড়গ্রামে বোমা বাঁধতে গিয়ে বোমা ফেটে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে …

Leave a Reply

Your email address will not be published.