Breaking News
Home >> Breaking News >> প্রায় দুমাস ধরে কাজ নেই, কোচবিহার রাজবাড়ীতে অনশনে অস্থায়ী কর্মীরা

প্রায় দুমাস ধরে কাজ নেই, কোচবিহার রাজবাড়ীতে অনশনে অস্থায়ী কর্মীরা

মনিরুল হক, কোচবিহারঃ আচমকা কাজ চলে যাওয়ার পর প্রায় দুমাস ধরে বসে থেকে শেষ পর্যন্ত অনশন আন্দোলন শুরু করলেন কোচবিহার রাজবাড়ীর ৬ অস্থায়ী কর্মী। আজ কোচবিহার রাজবাড়ী চত্বরেই তাঁরা অনশনে বসেন। ওই ৬ অনশনকারীর মধ্যে একজন মহিলাও রয়েছেন।
ভারতীয় পুরাতত্ত্ব বিভাগের নিয়ন্ত্রণে দীর্ঘদিন থেকে চলছে কোচবিহার রাজবাড়ী মিউজিয়াম। সেখানে প্রতিদিন অসংখ্য পর্যটক বেড়াতে আসেন। মিউজিয়াম রক্ষণাবেক্ষণ, টিকিট কাউন্টার সামলানো সহ বিভিন্ন কাজে বেশীর ভাগ অস্থায়ী কর্মী নিয়োগ করা হয়েছে। একদিকে ওই অস্থায়ী কর্মীদের স্থায়ী করণের দাবী, অন্যদিকে ওই অস্থায়ী কর্মীদের ঠিকাদার মাধ্যমে নিযুক্ত করার চক্রান্তের অভিযোগ উঠতে শুরু করে।
অনশনে বসা তপন বসাক নামে এক অস্থায়ী কর্মী বলেন, “১৭ বছর ধরে আমি এখানে কর্মরত। এক সময় সকলকে অস্থায়ী কর্মী থেকে ঠিকাদারের মাধ্যমে নিয়োগ করার চেষ্টা হয়েছে। তার বিরুদ্ধে আদালতে গিয়েছে ১২ জন। কিন্তু আমরা ৬ জন আর্থিক কারণে পরে আদালতের দ্বারস্থ হই। ওই মামলার এখনও কোন রায় দেওয়া হয় নি।”
অন্যদিকে পুরাতত্ত্ব বিভাগের কোচবিহার রাজবাড়ী মিউজিয়ামের দায়িত্বে থাকা আধিকারিক সুনীল কুমার ঝাঁ জানিয়েছেন, “যে ১২ জনের জন্য আদালতের নির্দেশ রয়েছে, তাঁদের ছাড়া বাকিদের নিয়ে উপর থেকে যা নির্দেশ এসেছে। সেটাই পালন করা হয়েছে। তাঁদের নিয়ে আদালতের যা রায় আসবে, তা পালন করা হবে।”

এছাড়াও চেক করুন

ভারত জাকাত মাঝির ডাকা পথ অবরোধের জেরে স্তব্ধ ঝাড়গ্রাম

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রামঃ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে সাঁওতালি মাধ্যমে শিক্ষক শিক্ষণের ডিএলএড কোর্স চালু ও …

Leave a Reply

Your email address will not be published.