Breaking News
Home >> Breaking News >> আইনজীবীদের আন্দোলন মাথাভাঙাতেও, চরম হয়রানির শিকার বিচার প্রার্থীরা

আইনজীবীদের আন্দোলন মাথাভাঙাতেও, চরম হয়রানির শিকার বিচার প্রার্থীরা

মনিরুল হক, কোচবিহারঃ হাওড়ায় আইনজীবীদের উপর হামলার ঘটনার প্রতিবাদে মিছিল করে মাথাভাঙা মহকুমার অতিরিক্ত জেলা ও দায়রা বিচারকের কাছে স্মারকলিপি দিলেন স্থানীয় বার এসোসিয়েশনের সদস্যরা। আজ মাথাভাঙার আইনজীবীরা ওই প্রতিবাদ আন্দোলন করেন। সেখানে উপস্থিত ছিলেন বার অ্যাসোসিয়েশনের সভাপতি গোপাল রায়, প্রবীন আইনজীবী শীতল রঞ্জন সাহা সহ বেশ কয়েকজন বিশিষ্ট আইনজীবী।
এবছর ২৪ এপ্রিল হাওড়া আদালত চলাকালীন আইনজীবীদের সাথে গাড়ি পার্কিং করা নিয়ে বিরোধ তৈরি হয়। ওই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সাথেও গণ্ডগোলে জড়িয়ে পড়লে আইনজীবীদের নিগ্রহ করা হয় বলে অভিযোগ ওঠে। এর প্রতিবাদ জানিয়ে রাজ্য জুড়ে আইনজীবীরা কর্ম বিরতি শুরু করেছে। আজ ওই কর্মবিরতি ২৩ দিনে পড়েছে। কিন্তু ওই ঘটনা নিয়ে প্রশাসন বা রাজ্য সরকার কোন পদক্ষেপ না নেওয়ায় আইনজীবীদের মধ্যে ক্ষোভ বাড়তে শুরু করে। বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল করে বিক্ষোভ দেখান আইনজীবীরা। এদিন ওই ঘটনার প্রতিবাদে মাথাভাঙাতেও আইনজীবীরা প্রতিবাদ মিছিল করে মাথাভাঙা মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারকের কাছে স্মারকলিপি দেন।
দীর্ঘদিন ধরে টানা কর্মবিরতির জেরে বিচার প্রার্থী ও তাঁদের পরিবারের লোকজন সমস্যায় পড়েছেন। ফলে তাঁদের মধ্যে ক্রমশ ক্ষোভ তৈরি হচ্ছে। তাই সমস্যা সমাধানের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি উঠছে বিভিন্ন মহল থেকে।

এছাড়াও চেক করুন

ভারত জাকাত মাঝির ডাকা পথ অবরোধের জেরে স্তব্ধ ঝাড়গ্রাম

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রামঃ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে সাঁওতালি মাধ্যমে শিক্ষক শিক্ষণের ডিএলএড কোর্স চালু ও …

Leave a Reply

Your email address will not be published.