Breaking News
Home >> Breaking News >> মূর্তির ভাঙ্গার প্রতিবাদে কোচবিহারে তৃণমূলের বিক্ষোভ, কুশপুতল দাহ

মূর্তির ভাঙ্গার প্রতিবাদে কোচবিহারে তৃণমূলের বিক্ষোভ, কুশপুতল দাহ

মনিরুল হক, কোচবিহারঃ কলকাতায় বিদ্যাসাগরের মুর্তি ভাঙ্গার প্রতিবাদে কোচবিহারে বিক্ষোভ মিছিল করল তৃণমূল। কোচবিহার ১ নং ব্লকে ঘুঘুমারি এলাকার মিছিল সংগঠিত করে তৃনমূল কংগ্রেস। তৃনমূল ছাত্র পরিষদের পক্ষ থেকেও এই ঘটনার তিব্র নিন্দাকরেও কোচবিহার শহরেও বিদ্যাসাগর মুর্তির পাসেও বিদ্যাসাগরের মুর্তি রক্ষার শপথ নেয়।

এই আন্দোলনের নেতৃত দেয় তৃনমূল ছাত্র যুব আন্দোলনের নেতা রাহুল রায়, রাকেশ চৌধুরী, আশোক তরু তালুকদার সহ আরও আনেকে। তাঁদের অভিযোগ, দেশের বিভিন্ন জায়গায় বিজেপি ও আরএসএস-র হাতে ক্ষতিগ্রস্ত হচ্ছে মনীষীদের মূর্তি। তারা বাংলার সংস্কৃতিকে ভাঙ্গেতে চাইছে। এই আঘাত গোটা বাঙালি সমাজকে লজ্জিত করেছে বলে মন্তব্য করেন তৃনমূল ছাত্র পরিষদের নেতা রাহুল রায়। এই দিন মুর্তি ভাঙ্গার প্রতিবাদ জানিয়ে অমিত শাহের কুসপুতুলদাহ ঘুঘুমারিতে তৃনমূল কংগ্রেস কর্মীরা কুশপুতুল দাহের পাশাপাশি ধিক্কার মিছিল করা হয়।

এদিনের এই আন্দোলনের নেতৃত দেন দলের কোচবিহার ১নং ব্লকের সভাপতি খোকন মিয়া, সহসভাপতি আজিজুল হক, সুচিস্মিতা দেব শর্মা প্রমুখ। অন্য দিকে তৃনমুল ছাত্র পরিষদের পক্ষ থেকে তুফানগঞ্জ শহরেও বিদ্যাসাগরের মুর্তি ভাঙ্গার প্রতিবাদে ধিক্কার মিছিল ও আমিত শাহের কুশপুতুল দাহ করা হয়। তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের সামনে থেকে ওই মিছিল বের হয়ে কাছারি মোড় পর্যন্ত আসে। মিছিলে ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের জেলা সহ সভাপতি তাপস বর্মন, তনু সেন, মন্টে সিং সরকার সহ আরও আনেকে।
পাশাপাশি কলকাতায় বিদ্যাসাগের মূর্তি ভাঙ্গার প্রতিবাদে হলদিবাড়িতে বিদ্যাসাগরের মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে বসেন মেখলিগঞ্জের তৃণমূল কংগ্রেসের বিধায়ক অর্ঘ রায় প্রধান।

মঙ্গলবার সন্ধ্যায় অমিত শাহ রোডশো কেন্দ্র করে ধুন্ধুমার বেঁধে যায় কলকাতায়। ভাঙ্গচুর, অগ্নিকাণ্ডের ঘটনায় উত্তাল হয় কলকাতা।হামলা চলে বিদ্যাসাগর কলেজে, রেহাই পায়নি বিদ্যাসাগরের মুর্তিও। ওই কলেজে ঢুকে সেখানে থাকা বিদ্যাসাগরের মুর্তিতে হামলা চালায় দুস্কৃতিরা।

এই মুর্তি ভাঙ্গাকে কেন্দ্র করে বিজেপি ও তৃণমূলের মধ্যে চাপানউতর তৈরি হয়। ওই ঘটনার প্রতিবাদে পথে নামে বিভিন্ন রাজনৈতিক দল। রাজ্য জুড়ে মনিষীর মূর্তি ভাঙ্গার ঘটনায় সরব হন রাজ্যের মানুষ।

এছাড়াও চেক করুন

মেদিনীপুরের ভগবানপুরে বিদ্যুতের ভোল্টেজ কম, তার জেরে পানীয় জলের সংকট

স্টিং নিউজ সার্ভিসঃ বিদ্যুতের ভোল্টেজ কম। তার জেরে তৈরী হয়েছে পানীয় জলের সংকট। প্রশাসনকে বারবার …

Leave a Reply

Your email address will not be published.