Breaking News
Home >> Breaking News >> ব্র্যান্ড উল্লেখ থাকায় কোচবিহারে নায্যমূল্যের দোকানে মিলছে না ওষুধ, অভিযুক্ত চিকিৎসকদের একাংশ

ব্র্যান্ড উল্লেখ থাকায় কোচবিহারে নায্যমূল্যের দোকানে মিলছে না ওষুধ, অভিযুক্ত চিকিৎসকদের একাংশ

মনিরুল হক, কোচবিহার: সরকার নির্ধারিত ন্যায্য মূল্যের ঔষধের দোকানে হাসপাতাল চিকিৎসকের প্রেসক্রিপশন করা ঔষধ মিলছে না বলে অভিযোগ। কোচবিহার গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বেশীরভাগ ক্ষেত্রেই ব্র্যান্ডেট ঔষধ লিখছেন চিকিৎসকরা এই অভিযোগ উঠেছে।
এবিষয়ে ন্যায্য মূল্যের ঔষধের দোকানের জুনিয়ার সুপারভাইজার সৌরভ ধর বলেন, এখানে ১৪২ টি জেনেরিক আইটেমের ঔষধ পাওয়া যায় কিন্তু চিকিৎসকেরা ব্র্যান্ডেট আইটেমের ঔষধ প্রেসক্রিপশন করায় সেই ঔষধ সরবারাহ করতে অসুবিধে হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রেই চিকিৎসকের লেখা ঔষধের বিকল্প গ্রহণ করতে চাইছে রোগীর আত্মীয়রা। তারা বাইরে থেকে ঔষধ কিনতে বাধ্য হচ্ছে।
চিকিৎসা পরিষেবা উন্নতিতে সরকারী হাসপাতাল গুলিতে চিকিৎসারত রোগীরা তুলনামূলক কম দামে যাতে ঔষধ পেতে পারে তার জন্য রাজ্য সরকার ন্যায্য মূল্যের ঔষধের দোকান খোলে। রোগীরা যাতে কম খরচে সঠিক পরিষেবা পায় এই উদ্দেশ্যেই এই দোকান গুলি খোলা হয় কিন্তু চিকিৎসকরা ব্র্যান্ডেট ঔষধ প্রেসক্রিপশন করলে এই পরিষেবা ব্যাহত হবে বলে আশঙ্কা।
এবিষয়ে কোচবিহার গভঃ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মেডিক্যাল সুপারেন্টেন্ডেড কাম ভাইস প্রিন্সিপাল রাজীব প্রসাদ বলেন, চিকিৎসকেরা মূলত জেনেরিক প্রেসক্রিপশন করে থাকেন কিছুক্ষেত্রেই ভুলবসত ব্র্যান্ডেট ঔষধ লিখতে পারেন তবে তা কম। তবে তা সংযোগ করার দায়িত্ব ঔষধের দোকানের।

এছাড়াও চেক করুন

মূল‍্যবান ৫ কেজি কিরাজরি ছত্রাক সহ তিনজন ভূটানের নাগরিক গ্ৰেপ্তার

স্টিং নিউজ সার্ভিস: এস এস বি ৫৩ ব‍্যাটালিয়ানের জওয়ান ও বনদপ্তরের হ‍্যামিলণ্টণ গঞ্জের বনকর্মীরা যৌথ …

Leave a Reply

Your email address will not be published.