Breaking News
Home >> Breaking News >> নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়েও লোকসভার ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়

নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়েও লোকসভার ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়

স্টিং নিউজ ওয়েব ডেস্ক: নির্বাচন কমিশনের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়েও লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না। তিনি আর কেউ না প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা রাহুল দ্রাবিড়। কর্নাটক নির্বাচন কমিশনের দূত রাহুল দ্রাবিড়। এবার ভোট দিতে পারবেন না তিনি নিজেই।
প্রাথমিক ভাবে জানা যায়, বাড়ি পাল্টানোয় দ্রাবিড়ের নতুন ঠিকানায় সময়ের আগে ভোটার তালিকায় নাম ওঠেনি বলে সূত্রের খবর। ২০১৮ সালে কর্নাটকের বিধানসভা নির্বাচনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন রাহুল। রাজ্যজুড়ে ছেয়ে আছে কমিশনের পোস্টার ও বিলবোর্ড। যেখানে হাসিমুখে মানুষকে ভোটদানের আহ্বান জানাচ্ছেন কমিশনের দূত রাহুল দ্রাবিড়। তবে অদ্ভুত সমাপতন যে তিনি নিজেই এ বার ভোট দিতে পারবেন না। রাহুলের নাম ভোটার লিস্ট থেকে বাদ পড়ে যাওয়ার পর আর তা অন্তর্ভুক্ত করা হয়নি।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, দ্রাবিড়ের দাদা বিজয় ভোটার লিস্ট থেকে নিজেদের নাম বাদ দেওয়ার জন্য ৭ নম্বর ফর্ম ভরেছিলেন। কিন্তু সেই সময় অশ্বত্থনগরের নতুন বাড়িতে যান নি প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। দ্রাবিড় নতুন এলাকায় নিজের ভোটার তালিকায় নাম তোলার জন্য ৬ নম্বর ফর্ম সময় মতো পুরন করতে না পারায় তালিকা থেকে তাঁর নাম বাদ পড়ে।
মাঠিকেড়ে সাব ডিভিশনের সহকারী নির্বাচনী আধিকারিক রূপা বলেন, ‘আমাদের আধিকারিকরা রাহুল দ্রাবিড়ের বাড়িতে দু’বার গিয়েছিলেন। কিন্তু তাঁর বাড়িতে ঢুকতে দেওয়া হয় নি। আমাদের বলা হয়েছিল যে, দ্রাবিড় বিদেশে গিয়েছেন এবং তাঁর নাম ভোটার তালিকায় নথিভুক্ত করার জন্য কোনও বার্তাও দেওয়া হয় নি।’
সূত্রের খবর, ১৬ মার্চের মধ্যে রাহুলকে আবেদন করতে হত। কিন্তু তিনি সমগ্র বিষয়টি তারপরেই জানতে পারেন এবং নির্বাচনী আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন। যদিও সেসব বিফলে যায়। ভারতীয় অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের সদস্য এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার হওয়ায় ভোটদানের বিষয়ে সাধারণ মানুষকে উৎসাহ দেন রাহুল। কিন্তু তিনি নিজে ভোট দিতে না পারলে সাধারণ ভোটারদের কাছে ভুল বার্তা যেতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এছাড়াও চেক করুন

মেদিনীপুরের ভগবানপুরে বিদ্যুতের ভোল্টেজ কম, তার জেরে পানীয় জলের সংকট

স্টিং নিউজ সার্ভিসঃ বিদ্যুতের ভোল্টেজ কম। তার জেরে তৈরী হয়েছে পানীয় জলের সংকট। প্রশাসনকে বারবার …

Leave a Reply

Your email address will not be published.