Breaking News
Home >> Breaking News >> এসএসসি পার্থীদের অনশন ২৩ দিনে

এসএসসি পার্থীদের অনশন ২৩ দিনে

জয়মাল্য দেশমুখ, স্টিং নিউজ করেসপনডেন্ট, কলকাতাঃ চাকরীর দাবীতে ওয়েটিংলিস্ট-এর হবু শিক্ষকরা অনশন চালাচ্ছেন কলকাতা শহরের বুকে প্রেস ক্লাবের সামনে।আজ ২৩ দিন ধরে অনশন চালাচ্ছেন প্রায় ৪০০ জন হবু শিক্ষক।খোলা আকাশের তলসয় অনশন চালিয়ে ইতিমধ্যে প্রায় ৬০ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।এক মহিলা অনশনকারীর গর্ভপাত হয়েছে অনশনের ফলে।তাও অনশন চালিয়ে যেতে অনড় তারা।
লোকসভা নির্বাচনের আগে এই অনশন উপেক্ষিত থাকছে বলে আন্দোলনকারীদের অভিযোগ।এক অনশনকারী-র বক্তব্য “সরকার নিয়মবহির্ভূত ভাবে নিয়োগ করছে তাই পরীক্ষায় পাশ করেও আমাদের অনশন করতে হচ্ছে”।

রাজ্যের শিক্ষামন্ত্রী অনশন মঞ্চ-এ আসেন ও অনশনকারীদের সাথে দুবার বিকাশ ভবনে আলোচনায় বসেন।তাও কোনো রফাসূত্র মেলেনি।আন্দোলনকারীদের বক্তব্য “শিক্ষামন্ত্রী মৌখিক ভাবে তাদের দাবীর পক্ষে প্রতিশ্রুতি দিয়েছেন,কিন্তু সরকারী নোটিশ ছাড়া অনশন উঠবে না”। ইতিমধ্যেই অনশনের পাশে এসে দাঁড়িয়েছেন সমাজের বুদ্ধিজীবী মানুষ।কবি শঙখ ঘোষ,অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র,অভিনেতা বাদশা মৈত্র,প্রাক্তন বিচারপতী অশোক গাঙ্গুলী,কবি মন্দাক্রান্তা সেন এই অনশনকারীদের পাশে দাঁড়িয়ে সরকারের ওপর চাপ বাড়িয়েছেন। আজ থেকে প্রতীকি অনশন করছেন কবি মন্দাক্রান্তা সেন।আরও বিশিষ্ট মানুষ আগামী দিনে অনশন করার কথা বলেছেন,সরকার দাবী না মানলে।

লোকসভা নির্বাচনের ঘন্টা বেজে যাওয়ায় এই মুহুর্তে এই দাবী কতটা মানবে সরকার সে নিয়ে সন্দিহান ওয়াকিবহাল মহল।অন্যদিকে অনশনকারীদের অনড় মনোভাবের ফলে এই সমস্যা সমাধান এখন রাজনৈতিক ভাবেই সম্ভব বলে মনে করছেন রাজনৈতিক মহল।বামপ্রার্থী বিকাশ ভট্টাচার্য সহ বিরোধী দলের নেতারা এই অনশনকে সমর্থন করেছেন।অনশন মঞ্চে কোনো অঘটন ঘটার আগে আলোচনার মাধ্যমে এই সমস্যা মিটিয়ে নেওয়া যায় কিনা সেই চেষ্টাই করছে সব পক্ষ।

এছাড়াও চেক করুন

বাঁকুড়ায় আটা মিলের শ্রমিকদের বহিষ্কার করায় গেটের সামনে বিক্ষোভ শ্রমিকদের

নরেশ ভকত, স্টিং নিউজ করেসপনডেন্ট, বাঁকুড়াঃ বাঁকুড়ার জঙ্গলমহল আটা তৈরি মিলের শ্রমিকদের বহিষ্কার করার ফলে …

Leave a Reply

Your email address will not be published.