Breaking News
Home >> Breaking News >> দোল উৎসব উপলক্ষে মদনমোহন বাড়িতে পুজো দিলেন জেলাশাসক কৌশিক সাহা

দোল উৎসব উপলক্ষে মদনমোহন বাড়িতে পুজো দিলেন জেলাশাসক কৌশিক সাহা

মনিরুল হক, কোচবিহারঃ এটাই নিয়ম এটাই প্রথা। মদনমোহনের দোল যাত্রাকে ঘিরে কোচবিহার শহরে এক অন্য উন্মাদনা। মহারাজাদের কূলদেবতা মদন মোহনের এই দোল যাত্রা শুরু হয়েছে বুধবার রাতে। অধিবাস পর্ব সেরে মূল পর্বের উৎসব হয় বৃহস্পতিবার। এদিন মদনমোহন বাড়িতে ছিল উপচে পড়া ভিড়।

কোচবিহারের জেলাশাসক কৌশিক সাহা এদিন পুজো দেন মদনমোহন বাড়িতে। অন্যদের মতো তিনিও রঙ খেলায় মেতে ওঠেন।
জেলাশাসকের সাথে অন্যদের মধ্যে সেখানে ছিলেন কোচবিহার সদরের মহকুমা শাসক সঞ্জয় পাল, দেবত্র ট্রাষ্ট বোর্ডের সচিব সুপর্না বিশ্বাস সহ আরও অনেকে। সাধারণত কোচবিহারের মানুষ মদন মোহনের পায়ে আবির ছুইয়ে দোল খেলা শুরু করেন। এদিন হয় বিশেষ পুজো। দেবত্র ট্রাষ্ট বোর্ডের দোল উৎসব চলবে পাঁচদিন। পঞ্চম দোল হবে এই উৎসবের অন্ত। বুড়ির ঘর পোড়ার মধ্য দিয়ে বুধবার রাতে কোচবিহার রাসমেলা মাঠে এই উৎসবের সুচনা হয়। যেখানে মদন মোহন বাদে ডাঙ্গরাই ও রাজমাতা মন্দিরের দেবতার সেখানে উপস্থিত ছিলেন। শুক্রবার হবে দোল সাওয়ারি সেখানে মদন মোহন, রাজমাতা ও ডাঙ্গরাই মন্দিরের দেবতারা ছাড়াও বানেশ্বর ও সান্ধেশ্বর মন্দিরের দেবতারাও অংশ নেবেন। এই দোল উৎসবকে ঘিরে কোচবিহারের মানুষের কৌতুহল চিরকালের। তাই মদনমোহন বাড়িতে ভিড়।
জেলা শাসক কৌশিক সাহা বলেন, সর্বধর্মের সমন্বয়ে ঐতিহ্যের মিলন ভূমি কোচবিহারের মদনমোহন বাড়ি। দোল উৎসবে পুজো দিতে পেরে অসাধারণ অনুভূতি বোধ হচ্ছে।

এছাড়াও চেক করুন

বিনপুরের শুকজোড় গ্রামের রাস্তা বেহাল দশা, উদাসীন প্রশাসন

স্টিং নিউজ সার্ভিস, ঝাড়গ্রামঃ ভোটে আসে ভোট যায়, বয়ে যায় হাজারো প্রতিশ্রুতির বন্যা। কিন্তু ভোট …

Leave a Reply

Your email address will not be published.