Breaking News
Home >> Breaking News >> কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র কে ? জানুন

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মহুয়া মৈত্র কে ? জানুন

সমীর রুদ্র ,স্টিং নিউজ, নদীয়া : মহুয়া মৈত্র বর্তমানে কলকাতার বাসিন্দা । পড়াশুনা ও চাকরির সুবাদে বেশ কয়েকটা বছর বিদেশে কেটেছে ।

তিনি নদিয়া জেলার বাসিন্দা না হলেও গত তিন বছর ধরে তিনি নদিয়ার করিমপুরের বিধায়ক । ফলে এই জেলার নেতা কর্মীরা তার পরিচিত ।

মহুয়া স্কুল পর্যায়ের লেখাপড়া করেন কলকাতায় । এরপর তিনি অর্থনীতি বিষয়ে উচ্চশিক্ষা শেষ করেন মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস বিশ্ববিদ্যালয় থেকে । ব্যাংকার হিসেবে কর্ম জীবন শুরু করেন মহুয়া মৈত্র ।

জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী তার ঘনিষ্ঠ বন্ধু । মূলত তাঁর উৎসাহে মহুয়া রাজনীতিতে যুক্ত হন। সেই সময় মহুয়া নিউইয়র্কে জে. পি মর্গানের ভাইস প্রেসিডেন্ট ছিলেন । ২০০৮ সালে তিনি চাকরি ছেড়ে দিয়ে এসে কংগ্রেসে যোগদান করেন ।

কিন্তু দেশের রাজনীতিতে কংগ্রেসের দূরাবস্থা ক্রমশ প্রকট হওয়ায় তিনি ২০১০সালে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন । তাকে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র করা হয় । ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে নদিয়ার করিমপুর বিধানসভা কেন্দ্রে তাকে প্রার্থী করা হয়। ঐ কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব ও সিপিএম এর শক্তিশালী সংগঠনের বিরুদ্ধে লড়াই করে তিনি জয়লাভ করেন।

তৃণমূলের একের পর এক গুরুত্বপূর্ণ মিটিংএ অংশগ্রহণ করতে দেখা গেছে তাকে । এন আর সির প্রতিবাদে অসমের প্রতিনিধি দলে ছিলেন তিনি । পুলিশ কমিশনারের বিরুদ্ধে সিবিআই অভিযানের প্রতিবাদে ধরনা মঞ্চে মমতা ব্যানার্জির সঙ্গেও ছিলেন মহুয়া ।

এহেন লড়াকু উচ্চ শিক্ষিত প্রার্থী পেয়ে খুশি কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল কর্মীরা।

এছাড়াও চেক করুন

ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের নাম বদলের প্রস্তাব জমা পড়ল নবান্নে ও বিকাশ ভবনে

কার্তিক গুহ, স্টিং নিউজ করেসপনডেন্ট, ঝাড়গ্রাম: ২০১৭ সালের ৪ এপ্রিল ঝাড়গ্রাম নতুন জেলা ঘোষনা হওয়ার …

Leave a Reply

Your email address will not be published.