Breaking News
Home >> Breaking News >> আরামবাগবাসীর স্বপ্ন পূরণ, মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী

আরামবাগবাসীর স্বপ্ন পূরণ, মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী

কমলেন্দু পোড়েল, আরামবাগ, হুগলী: দীর্ঘদিন পর আরামবাগ মহকুমাবাসির স্বপ্ন পুরন হতে চলেছে।শুক্রবার আরামবাগ গভর্নমেন্ট মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তুতর স্থাপন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি তারকেশ্বরের বালিগোড়িরতে প্রশাসনিক সভা করলেন।

এই সভা থেকেই তিনি রিমোটের সাহায্যে আরামবাগ মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তুতর স্থাপন করেন।অন্যদিকে এই ভিত্তি প্রস্তুতর স্থাপন কালে আরামবাগ সুপার স্পেশালিটি হাসপাতালে বিশেষ অনুষ্ঠানে আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অসীমা পাত্র,আরামবাগের বিধায়ক কৃষ্ণ চন্দ্র সাঁতার, গোঘাট বিধায়ক মানস মজুমদার, আরামবাগ পৌরসভার চেয়ারম্যান স্বপন নন্দী, আরামবাগ মহকুমা হাসপাতালে সুপার ডাক্তার শিশির নস্কর সহ বিশিষ্টজনেরা।

জানা গেছে দীর্ঘদিন ধরেই এলাকার মানুষ মেডিকেল কলেজের জন্য দাবী জানিয়ে আসছিল। সেই দাবিকে মান্যতা দিয়ে এলাকার বিধায়ক কৃষ্ণ চন্দ্র সাঁতরা রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানান।সেই আবেদনে সারা দিয়ে এবং উন্নয়নের পাশাপাশি আরামবাগের মানুষের কথা ভেবে মুখ্যমন্ত্রী মেডিকেল কলেজের অনুমোদন দেন।জোরকদম কাজ শুরু হয়।ইতিমধ্যেই মেডিকেল কলেজের জন্য জমি দেখা হয়।পাশাপাশি মেডিকেল কলেজের প্রয়োজনীয় ব্লিডিং তৈরি কাজ করার জন্য সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকরা আরামবাগ মহকুমা হাসপাতাল পরিদর্শন করেন।

মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তুতর স্থাপন প্রসঙ্গে মন্ত্রী অসীমা পাত্র জানান,আরামবাগের মানুষ ছাড়াও পাশের অন্য জেলার মানুষও ব্যাপক উপকৃত হবে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষের জন্য কাজ করে চলেছেন। অন্যদিকে আরামবাগের বিধায়ক কৃষ্ণ চন্দ্র সাঁতরা জানান, এলাকার মানুষের কথা ভেবে মেডিকেল কলেজ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়।উল্লেখ আরামবাগ মহকুমা হাসপাতালে রোগী চাপ দিন দিন বেড়েই চলছে। আরামবাগ মহকুমা ছাড়াও বাঁকুড়া, মেদিনীপুরের কিছু অংশ, বর্ধমানের কিছু অংশের মানুষ চিকিৎসার জন্য আরামবাগ মহকুমা হাসপাতালে আসেন।

তাছাড়া জটিল রোগ হলে কলকাতায় চিকিৎসার জন্য বহু অর্থ ব্যয় করে যেতে হয়।তাই আরামবাগে মেডিকেল কলেজে স্থাপন খুবই জরুরি। এমনটাই বলছেন স্থানীয় মানুষ। অন্যদিকে আরামবাগ মহকুমা হাসপাতালের সুপার জানান আরামবাগের মানুষের জন্য মেডিকেল কলেজ স্থাপন খুবই প্রয়োজনী।সরকার যখন অনুমোদন দিয়েছে তখন খুব তাড়াতাড়ি কাজ শুরু হবে।সবমিলিয়ে এদিন আরামবাগ গভর্নমেন্ট মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তুত স্থাপন হওয়ায় খুবই খুশি আরামবাগ মহকুমাবাসী।

এছাড়াও চেক করুন

মূল‍্যবান ৫ কেজি কিরাজরি ছত্রাক সহ তিনজন ভূটানের নাগরিক গ্ৰেপ্তার

স্টিং নিউজ সার্ভিস: এস এস বি ৫৩ ব‍্যাটালিয়ানের জওয়ান ও বনদপ্তরের হ‍্যামিলণ্টণ গঞ্জের বনকর্মীরা যৌথ …

Leave a Reply

Your email address will not be published.