Breaking News
Home >> Breaking News >> জেলা গ্রামীণ সম্পদ কর্মীদের সমাবেশ কোচবিহারের রেডক্রস ভবনে

জেলা গ্রামীণ সম্পদ কর্মীদের সমাবেশ কোচবিহারের রেডক্রস ভবনে


মনিরুল হক, কোচবিহারঃ স্থায়ীকরণ ও সুনিশ্চিত কাজের দাবিতে সারা বাংলা গ্রামীণ সম্পদ কর্মী সংগঠনের ডাকে আগামী ৬ সেপ্টেম্বর কোলকাতা রাণী রাসমনি রোডে সমাবেশ অনুষ্ঠিত হবে। সেই সমাবেশকে সার্থক করার লক্ষ্যে আজ কোচবিহার জেলা গ্রামীণ সম্পদ কর্মী সংগঠনের জেলা সমাবেশ অনুষ্ঠিত হল শহরের রেডক্রস সোসাইটির হল ঘরে। কোচবিহার জেলার বারোটি ব্লকের ১২৮ টি গ্রাম পঞ্চায়েতের সংগঠনের প্রতিনিধিদের নিয়ে এদিন এই সমাবেশ হয়।

জানা গিয়েছে, বর্তমানে কোচবিহার জেলায় গ্রামীণ সম্পদ কর্মীর সংখ্যা রয়েছে প্রায় ১২০০ জন। মাধ্যমিকের মেধার ভিত্তিতে এই গ্রামীণ সম্পদ কর্মীদের নিয়োগ করে কোচবিহার জেলা পরিষদ। গ্রাম পঞ্চায়েতের সামাজিক নিরীক্ষার কাজে নিযুক্ত করা হয় এই কর্মীদের। একশোদিনের কাজ সহ (ন্যাশনাল রুরাল এমপ্লয়িজ গ্যারান্টি স্কিম) বিধবা ভাতা, প্রধান মন্ত্রী আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের নিরীক্ষার কাজের জন্য এই কর্মীদের কাজে লাগানো হয়। বছরে ১৫ দিন এই কাজ তাদের দ্বারা করানো হয়। এদিনের সমাবেশে একশোদিনের কাজের নিরীক্ষা এবং সরকারি বিভিন্ন প্রকল্পের কাজে স্থায়ীকরণ করা এবং নিয়োগ পত্র দেবার দাবি নিয়ে আলোচনা হয়।
কোচবিহার জেলা গ্রামীণ সম্পদ কর্মী সংগঠনের জেলা সম্পাদক প্রভাত বর্মন বলেন, “আগামী ৬ সেপ্টেম্বর কোলকাতা রাণী রাসমনি রোডে গ্রামীণ সম্পদ কর্মীদের সমাবেশ অনুষ্ঠিত হবে। সেই সমাবেশে জেলার গ্রামীণ সম্পদ কর্মীরা যাতে ঐক্যবদ্ধভাবে সামিল হয়ে আমাদের দাবির কথা তুলে ধরে, তা নিয়েই আজকের সমাবেশ। আমরা যাতে সম্মানের সঙ্গে বেঁচে থাকতে পারি সেই দাবিতে আমাদের আন্দোলন।”

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধনে  দেব

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধন করতে এসে সাংসদ …

Leave a Reply

Your email address will not be published.