Breaking News
Home >> Breaking News >> আউশগ্রামের গোবিন্দপুর পলিটেকনিক কলেজের কর্মমেলার উদ্বোধন করলেন মন্ত্রী পুর্ণেন্দু বসু

আউশগ্রামের গোবিন্দপুর পলিটেকনিক কলেজের কর্মমেলার উদ্বোধন করলেন মন্ত্রী পুর্ণেন্দু বসু

 

 

অভিজিৎ ঘোষ, আউশগ্রামঃ অসমের নাগরিকপঞ্জী ইসুতে রাজ্যের কারিগরি মন্ত্রী পুর্ণেন্দু বসু বলেন, দেশের নাগরিকদের দেশের যেকোনো জায়গাতে থাকার অধিকার আছে। দেশ ভাগের জন্য তাঁরা দায়ী নয়। এরজন্য দায়ী নীতি নির্ধারকেরা। এতদিন ধরে যারা রাজ্যে রয়েছেন, সেই সমস্ত নাগরিকদের বিদেশি চিহ্নিত করে বাইরে পাঠিয়ে দেওয়ার এই পুরো প্রক্রিয়াটা অনৈতিক। আমি আমার মত করে মানুষকে রাখবো, আমার মত করে নাগরিকত্ব দেবো এবং যাদের আমার বিরোধী মনে হবে, তাঁদের বিদেশী বানিয়ে অন্য কোথাও পাঠিয়ে দেবো, আমরা এর ঘোর বিরোধী। এটাকে আমরা কোনো ভাবেই মেনে নেবো না। আমরা বিভিন্ন স্তরে এর প্রতিবাদ জানিয়েছি, আগামীদিনেও জানাবো। আউশগ্রামের গোবিন্দপুরে একটি বেসরকারি পলিটেকনিক কলেজের উদ্যোগে আয়োজিত কর্মমেলার উদ্বোধন করতে এসে তিনি বলেন, কৃষি, শিল্প সহ সব ধরণের ক্ষেত্রেই নিত্যনতুন প্রযুক্তির ব্যবহার হচ্ছে। ফলে কারিগরী শিক্ষা ক্ষেত্রেও অত্যাধুনিক প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষকর্মীর প্রয়োজন পড়ছে। সেই চাহিদার কথা, মাথায় রেখে রাজ্য সরকার উৎকর্ষ বাংলার মত বিভিন্ন ধরণের কারিগরি এবং উপার্জনমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করছে। মন্ত্রী ছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য সেখ সালেখ রহমান, কলেজের কর্ণধার মলয় পীট প্রমুখ।

উদ্যোক্তাদের তরফে মলয় পীট জানান, এদিনের কর্মমেলায় ২৫টি সংস্থায় প্রায় ছশো জনের কর্মসংস্থানের সুযোগ হবে। দুদিন ধরে চলা এই কর্মমেলায় প্রায় তিন হাজার কারিগরি পড়ুয়া অংশ নেবেন বলে আয়োজক সংস্থা সূত্রে জানাগেছে।
দেখুন ভিডিও-

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়ার মেঝিয়ারীতে রক্তদান শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া : ৭২তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়া ২নং‌ ব্লক তৃনমূল কংগ্রেসের মেঝিয়ারী শাখার …

Leave a Reply

Your email address will not be published.