Breaking News
Home >> Breaking News >> আজকের টিনএজ তোমাকে প্রেমিক ভাবে

আজকের টিনএজ তোমাকে প্রেমিক ভাবে


কল্যাণ অধিকারী: তুমি ছিলে সেকালের বাঙালি প্রেমিকার শাড়ীর ভাঁজের মাঝে উরুতে লেখা “জীবন খাতার প্রতি পাতায় যতোই লেখো হিসাব নিকাশ” আবার তুমিই ছিলে প্রেমিকের নিঃশ্বাসে আটকে থাকা জ্যোৎস্না রাতের কথা “নীড় ছোট ক্ষতি নেই আকাশ তো বড়।”

প্রেমিকাকে না বলতে পারা সুঠাম চেহারার ছেলেটার সাহসি মনের কথা তুমিই দিয়েছিলে বলে, “আমি চেয়ে চেয়ে দেখি সারাদিন, আজ ঐ চোখে সাগরের নীল….।” তুমি ছিলে ভেতো বাঙালি ও রোম্যান্টিসিজমের চূড়ান্ত এক ব্যক্তিত্ব। সুচিত্রা সেনকে দুধে-আলতা নাইলনের শাড়ি পরিয়ে বাইকের পিছনে বসিয়ে “এই পথ যদি না শেষ হয় তবে কেমন হতো তুমি বলো তো।” আবার উত্তর কলকাতার মুখার্জি বাড়ির দুর্গা পুজোয় উঁকি দেওয়া প্রেমিকাকে দেখেই গুনগুন করে ওঠে “আজ দুজনার দুটি পথ ওগো দুটি দিকে গেছে বেঁকে।”

আহিরীটোলা কি করছ শিগ্রি চলে এসো বাগবাজার। কবিতা লেখা বন্ধ করে প্রেমিকার ডাকে ছুটে যাবার জন্য উতলে ওঠে মন। চোখে দেখার জন্য ছটফট করতে থাকে হৃদয়। কোনক্রমে পৌঁছে পাশে বসে গঙ্গার দিকে দু’য়ে দু’য়ে চার চোখ তাকিয়ে। মাঝিদের নৌকায় গ্রামোফোনে বাজছে তখন, “তুমি না হয় রহিতে কাছে, কিছুক্ষণ আরো না হয় রহিতে কাছে।” তবে একটু যদি বাবুয়ানা হতে ইচ্ছে হয়, মুঠিফোনের দেয়াল থেকে হাত সরিয়ে পেটে গোলাপি জল ঢালতে মন চায়, উড়ু উড়ু মন তখন, “কাহারবা নয় দাদরা বাজাও, উল্টো পাল্টা মারছ চাটি, শশীকান্ত তুমিই দেখছি আসরটাকে করবে মাটি….।”

তোমার জাদু কন্ঠে প্রেমারত কথা নায়িকার পানে তাকিয়ে ” রূপ, রস, কন্ঠ, স্পর্শ সব দিয়ে তোমাকে অনুভব করবার একটা দুরন্ত বাসনা আমাকে দিনরাত পাগল করে তোলে। আমি নই যেন কোন অদৃশ শক্তি আমাকে দিয়ে কাজ করিয়ে নেয়। আর তুমি ফুটে ওঠো আমার ভালোবাসার রঙে রঙে এক অপরূপ রূপ ধরে। তবু মনে হয় অঞ্জনা তোমার নিত্য নতুন বিচিত্র রূপকে আমি ঠিক ধরতে পারছি না।
নায়িকা শুধু অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকে, বলে ওঠে তুমি ছাড়া অঞ্জনাকে এভাবে আঁকতে আর কে পারে। অঞ্জনাকে এমন চোখে আর কে দেখে।

সেদিনের অসহিষ্ণুতা’র বেড়ায় আটকে চলে যায় নায়িকা। কৃষ্ণচূড়ার তলে দাঁড়িয়ে গেয়ে ওঠো “আশা ছিল ভালোবাসা ছিল, আজ আশা নেই, ভালোবাসা নেই…।”
তবুও আজ মসৃণ রাস্তায় জ্বলছে থ্রিডি আলোর ঝলক, কিশোরী থেকে সদ্য অষ্টাদশী হয়ে প্রথম যৌবনের স্বাদ খুঁজতে থাকা মেয়েটি, রেলব্রীজে হেলান দেওয়া তার অহঙ্কারী কোমর, রূপোর ঝলক দেওয়া নভাতুল শরীর। সবকিছুর ফাঁক গলে কোথাও যেন তোমাকে হ্যাঁ শুধু তোমাকে খুঁজে যায় এই সমাজ।

তুমি উত্তম, তুমি এযুগের শ্রেষ্ঠ প্রেমিক। শ্রেষ্ঠ নস্টালজিয়া। বাকিটা…
“বেহাগ যদি না হয় রাজী বসন্ত যদি না আজ আসে
এ আসরে ইমন তুমি থাকো বন্ধু আমার পাশে….।”

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধনে  দেব

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধন করতে এসে সাংসদ …

Leave a Reply

Your email address will not be published.