Breaking News
Home >> Breaking News >> ফ্যাসিবাদ বিরোধী গণআন্দোলন মঞ্চের উদ্যোগে কলকাতা প্রেস ক্লাবে প্রকাশিত হল প্রথম প্রচার পুস্তিকা

ফ্যাসিবাদ বিরোধী গণআন্দোলন মঞ্চের উদ্যোগে কলকাতা প্রেস ক্লাবে প্রকাশিত হল প্রথম প্রচার পুস্তিকা

প্রেস রিলিজ,কলকাতা, ১৮ই জুলাই, ২০১৮: সমাজের বিভিন্ন অংশের মানুষের মিলিত উদ্যোগে সদ্যোগঠিত হল ফ্যাসিবাদী বিরোধী গণ আন্দোলন। গত কয়েকবছর ধরে দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে মোদী সরকারের গৃহীত সিদ্ধান্ত ও নীতিসমূহের ফলশ্রুতিতে দেশবাসীর জীবনে যে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে, তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের লক্ষ্যে গঠিত হয়েছে এই মঞ্চ।

২০১৪ সালের পর থেকে ব্যাপম সহ নানা কেলেঙ্কারি, নোটবাতিল, জিএসটি, বৃহৎ শিল্পপতিদের ব্যাংক ঋণ মুকুব, আয়কর মুকুব, ব্যাংকের টাকা লুঠতরাজ মোদী সরকারের অর্থনৈতিক ব্রান্ডে পরিণত হয়েছে। এই কালো অর্থনীতি দেশের খেটে খাওয়া মানুষকে নিঃস্ব করেছে। সৃষ্টি করেছে কর্মহীনতা, শিল্প সংকট, মন্দা, ও কৃষিক্ষেত্রে সর্বনাশ। কৃষকরা আত্মহত্যা করছেন প্রতিনিয়ত। খুন করা হচ্ছে রাজনৈতিক বিরোধী থেকে শুরু করে মুক্তমনা বুদ্ধিজীবীদের।

পেট্রোল, ডিজেল, গ্যাসের নজিরবিহীন মূল্যবৃদ্ধি, নিতপ্রয়োজনীও দ্রব্যমূল্যের আগুনে পুড়ছে মানুষ, কেড়ে নেওয়া হচ্ছে শেষ সম্বল।

চলছে ইতিহাস বিকৃতি, ধর্মীয় বিভেদের বিষ ছড়িয়ে দেশব্যাপী সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা।

একের পর এক আইন প্রণয়ন ও আইন সংশোধনের মাধ্যমে শ্রমিক, কৃষক, শ্রমজীবী মানুষের সাংবিধানিক অধিকার হরণ করা হচ্ছে। ভাষা, সংস্কৃতি, ও স্বাধীন ধর্মাচরণের অধিকার হরণ করা হয়েছে। হিন্দু, হিন্দি, হিন্দুস্তানি এই স্লোগানের আড়ালে গো রক্ষার নামে, জাতীয়তাবাদের নামে বিভিন্ন ভাষাভাষিক সংখ্যালঘু মানুষদের হত্যা, দাঙ্গা, লুঠপাট চালানো হচ্ছে। সম্প্রীতি সহাবস্থানের যে বাতাবরণ কয়েক শতাব্দীর অধ্যাবসায়ে দেশবাসী অর্জন করেছেন, তাকে ধ্বংস করার সমস্ত উদ্যোগের প্রধান খলনায়ক স্বয়ং নরেন্দ্র মোদী ও তার সরকার।

এমতবস্থায় ফ্যাসিবাদ বিরোধী গণআন্দোলন সমস্ত গণতন্ত্রপ্রিয় ও দেশপ্রেমিক মানুষের কাছে ঐক্যবদ্ধ সংগ্রামের আহ্বান জানাচ্ছে এই ভয়ঙ্কর ফ্যাসিবাদী শাসনের অবসানের জন্য।

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়ার মেঝিয়ারীতে রক্তদান শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া : ৭২তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়া ২নং‌ ব্লক তৃনমূল কংগ্রেসের মেঝিয়ারী শাখার …

Leave a Reply

Your email address will not be published.