Breaking News
Home >> Breaking News >> কোচবিহারের কিডনি কান্ড নিয়ে তদন্তের নির্দেশ বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির

কোচবিহারের কিডনি কান্ড নিয়ে তদন্তের নির্দেশ বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির


মনিরুল হক, কোচবিহারঃ কিডনি কান্ড নিয়ে কোচবিহারের মুখ্য স্বাস্থ্য আধিকারিককে তদন্ত করে দেখার নির্দেশ দিলেন রাজ্য বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্মল কুমার মাঝি। বুধবার তিনি বিভিন্ন হাসপাতালের হালহকিকত সরজমিনে ক্ষতিয়ে দেখতে কোচবিহারে আসেন। এখানে একটি বেসরকারি হোটেলে কিডনি কান্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে নির্মল বাবু বলেন, “ঘটনার কথা শুনেছি। সিএমওএইচকে পুরো বিষয় ক্ষতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।” গতকাল সংলগ্ন জেলা আলিপুরদুয়ারের তপসীখাতা এলাকার বাসিন্দা সুধীর রায় কোচবিহার জেলা শাসককে অভিযোগ করে জানান, কোচবিহারের একটি নার্সিংহোমে চিকিৎসা করাতে এসে পেটে পাথরের অপারেশন করিয়ে একটি কিডনি খুইয়েছেন। ওই ঘটনার পরেই কোচবিহারের কিডনি পাচারকারীরা সক্রিয় কিনা, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে। এরমধ্যেই বিধানসভার স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কোচবিহারে এসে ওই ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়ায় জল্পনা আরও বেড়ে গিয়েছে।
এদিন কিডনি কান্ডে তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি আগামী এক মাসের মধ্যে হাসপাতাল গুলোতে চিকিৎসক ও নার্সিং স্টাফদের সমস্ত শূন্য পথ পূরণ হতে যাচ্ছে বলেও জানান নির্মল বাবু। তাঁর কথায়, ইতিমধ্যেই সাড়ে চার হাজার চিকিৎসক ও তিন হাজার ৬০০ নার্স নেওয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে তাঁদের নিয়োগ পত্র দিয়ে হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র গুলোতে পাঠানো হবে। এছাড়াও পোস্টিং দেওয়ার ক্ষেত্রে চিকিৎসক ও নার্সদের নিজস্ব জেলাকে প্রথম গুরুত্ব দেওয়া হবে। স্বাস্থ্য বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান বলেন, “ আগে এক জেলার চিকিৎসক ও নার্সকে অন্য জেলার কোন প্রত্যন্ত এলাকায় ফেলে রাখা হত। বৃদ্ধ বাবা মা পরিবারের অন্য সদস্যদের অন্যত্র ফেলে রেখে ঠিকমত চিকিৎসার কাজে মন দিতে পারতেন না। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর এই সমস্যা মেটাতে উদ্যোগী হয়েছেন। চিকিৎসকদের ক্ষেত্রে ইতিমধ্যেই নিজের জেলায় পোস্টিং দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। নার্সদের ক্ষেত্রেও খুব শীঘ্র চালু হচ্ছে।”
এছাড়াও হাসপাতালের পরিকাঠামো উন্নয়ন, বিনামূল্যে ওষুধ সরবরাহ, পেশ মেকার বসানো সহ সরকারী বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কাজের কথাও তুলে ধরেন তিনি।

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধনে  দেব

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধন করতে এসে সাংসদ …

Leave a Reply

Your email address will not be published.