Breaking News
Home >> Breaking News >> গ্রাহকদের হয়রানি, ধুবুলিয়া ইউবিআই ব্যাংকের বিরুদ্ধে নালিশ জেলাশাসক ও বিডিও’র কাছে

গ্রাহকদের হয়রানি, ধুবুলিয়া ইউবিআই ব্যাংকের বিরুদ্ধে নালিশ জেলাশাসক ও বিডিও’র কাছে

স্টিং নিউজ সার্ভিস, ধুবুলিয়া, নদিয়া: ব্যাঙ্কের একাউন্টে টাকা জমিয়ে রাখলেও তা তুলতে পারছেন না।আর টাকা তুলতে না পেরে সমস্যায় পড়েছেন ব্যাঙ্কের বেশ কিছু সংখ্যক গ্রাহক।ঘটনাটি নদিয়ার ধুবুলিয়ার ইউবিআই এর ঘটনা।আর এই বিপাক থেকে উদ্ধার হতে নদিয়ার জেলা শাসক, কৃষ্ণনগর ২ ব্লকের বিডিওর কাছে শরণাপন্ন হয়েছেন ওই গ্রাহকেরা।

অভিযোগ, ধুবুলিয়ার গাবরকুলি সিএসপিতে ইউবিআইয়ের ব্যাঙ্কের একাউন্ট ছিল গ্রাহকদের। এত দিন ওই সিএসপিতে লেনদেন চালাতেন মিঠু রায়, সুবোধ মন্ডল, মনোরঞ্জন বিশ্বাস, ফুলমালা রায়দের। কিন্তু সিএসপিটি বর্তমানে বন্ধ হয়ে গেছে। ফলত সিএসপিতে টাকা তোলা জমা দেওয়া বন্ধ হওয়ায় ব্যাঙ্কের ধুবুলিয়া শাখায় বারংবার গিয়েও টাকা তুলতে পারছেন না বলে অভিযোগ। জানা গেছে, গাবরকুলি সিএসপিটির দায়িত্বে ছিলেন তপন জ্যোতি বিশ্বাস নামে একজন যুবক। গত এপ্রিল মাসের ৫ তারিখে সিএসপি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন তপন জ্যোতি বাবু।আগের মতো পরিবেশ, সুবিধে না পাওয়ায় গাবরকুলি সিএসপি থেকে অব্যাহতি দেওয়া হোক বলে আবেদন করেন ব্যাংকের কাছে।

ব্যাঙ্কের গ্রাহকদের অভিযোগ, বিভিন্ন সময় ব্যাঙ্ক, কৃষ্ণনগরে যোগাযোগ করেও সুরাহা মেলেনি। ফুলমালা রায়, মনোরঞ্জন বিশ্বাসদের কথায়, “জিরো ব্যালেন্সের একাউন্টে জমা টাকা ও ১০০ দিনের কাজের টাকা উঠছে না।কিন্তু গত আট বছর ধরে নিয়মিত লেনদেন করেছি”।

এছাড়া ব্যাঙ্কের ম্যানেজার সঞ্জয় বিশ্বাস ও ডেপুটি ম্যানেজারের বিরুদ্ধেও দূর্ব্যবহারের অভিযোগ তুলেছেন গ্রাহকেরা। তাদের অভিযোগ, ব্যাঙ্কের ম্যানেজার ও ডেপুটি ম্যানেজার অযাথা হয়রানি করেন। ১১-১২ বার যাওয়া সত্ত্বেও সাড়া পাওয়া যায়নি।গ্রাহকদের কোন সম্মানটুকু দেওয়া হয়না বলে অভিযোগ। নিজেদের টাকা নিজেরাই তুলতে না পেরে সমস্যায় পড়েছেন বলে গ্রাহকদের দাবী।

গ্রাহকদের আরও অভিযোগ, ধুবুলিয়া ইউবিআই ব্যাংকে এখন দালালরাজ চলছে। কোনো ঋণ নিতে গেলে বযাকের কর্মিরা দালালদের শরণাপন্ন হতে পরামর্শ দেন। অভিযোগ, দালালদের সাথে ব্যাংকের  আধিকারিকদের সাথে অশুভ আতাঁত রয়েছে।

স্টিং নিউজের পক্ষ থেকে এই ব্যাপারে জানতে চাওয়া হলে ধুবুলিয়া ইউবিআই শাখার ম্যানেজার সঞ্জয় বিশ্বাস তার বিরুদ্ধে ওঠা গ্রাহকদের সাথে দূর্ব্যবহারের অভিযোগ অস্বীকার করেন। তবে ডেপুটি ম্যানেজার গ্রাহকদের সাথে দূর্ব্যবহার করেন, তা তিনি কার্যত স্বীকার করে নিয়েছেন।

তিনি আরও বলেন, “কিছু প্রযুক্তিগত কারণে টাকা তুলতে পারছেন না গ্রাহকরা।খুব শীঘ্রই ওই এলাকায় ব্যাঙ্কের একটি সিএসপি খোলা হবে।”

কৃষ্ণনগর ২ ব্লকের বিডিও সুদীপ্ত ভট্টাচার্য স্টিং নিউজকে বলেন, ” এই সমস্যা কেন হচ্ছে, তা ম্যানেজারের সাথে কথা বলব।”

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

স্বাধীনতা দিবসে মাতোয়ারা পলশুন্ডার মানুষ

শুভায়ুর রহমান, পলাশীপাড়া: তখন মাইকে চলছে দেশাত্মবোধক গান।মঞ্চে চলছে জাতীয় পতাকা নিয়ে খুদেদের নাচ।সামনে কয়েক …

Leave a Reply

Your email address will not be published.