Breaking News
Home >> Breaking News >> সবুজায়নের লক্ষ্যে বনমহোৎসব কাটোয়ায়

সবুজায়নের লক্ষ্যে বনমহোৎসব কাটোয়ায়

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়াঃ সবুজায়নের লক্ষ্যে বনবিভাগ পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে শুরু হয়েছে রাজ্যব্যাপী সবুজশ্রী প্রকল্প “একটি শিশু একটি গাছ'”
বনসংরক্ষণ,বনসৃজন,জীববৈচিত্রে সমৃদ্ধকরণের লক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধির জন্য সারা রাজ্যব্যাপী ১৪ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত পালিত হবে বনমহোৎসব ২০১৮।সোমবার ১৬জুলাই পূর্ব বর্ধমান জেলা বনমহোৎসব উদযাপন কমিটির উদ্যোগে কাটোয়ার কাশীরাম দাস বিদ্যায়তনের মাঠে আনুষ্ঠানিক বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হল।
প্রথমে কাশীরাম দাস বিদ্যায়তনের ও ডি ডি সি বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সহযোগে সাঁওতালি নৃত্য, রণপা সহ বিভিন্ন বাদ্যযন্ত্র সহকারে বর্ণাঢ্য পদযাত্রা ও ট্যাবোলো নিয়ে শহর পরিক্রমা হয়।

তারপর কাশীরাম দাস বিদ্যায়তনের চারিদিকে বৃক্ষরোপণ করা হয়।একটি মনোজ্ঞ অনুষ্ঠানের মাধ্যমে বক্তারা বৃক্ষরোপণের গুরত্ব ব্যাখা করেন।
উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ,রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধূরী,কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চ্যাটার্জ্জী,বর্ধমান জেলার জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব,পূর্ব বর্ধমান জেলাপরিষদের সভাধিপতি দেবু টুডু,কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পাল,সাংসদ সুনীল মণ্ডল,বর্ধমান জেলার আরক্ষাধ্যক্ষ ভাস্কর মুখার্জ্জী,পূর্ব বর্ধমান জেলার বনবিভাগীয় বর্ধমান বনবিভাগের দেবাশিষ শর্মা,পূর্ব বর্ধমান জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মিঠু মাঝি,দাঁইহাট পৌরসভার পুরপ্রধান শিশির মন্ডল সহ প্রমুখও।

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়ার মেঝিয়ারীতে রক্তদান শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠান

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া : ৭২তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কাটোয়া ২নং‌ ব্লক তৃনমূল কংগ্রেসের মেঝিয়ারী শাখার …

Leave a Reply

Your email address will not be published.