Breaking News
Home >> Breaking News >> পথচলতি চালকদের চক্ষু পরীক্ষা শিবির কেতুগ্রাম থানার উদ্যোগে

পথচলতি চালকদের চক্ষু পরীক্ষা শিবির কেতুগ্রাম থানার উদ্যোগে

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া: পথ দুর্ঘটনা কমাতে বিশেষ উদ্যোগ নিল কেতুগ্রাম থানার পুলিশ।বুধবার কেতুগ্রাম থানার উদ্যোগে আয়োজন করা হল সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীর মধ্যে পদযাত্রা ও চক্ষু পরীক্ষা শিবির।কান্দরা জ্ঞানদাস মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে পদযাত্রা শুরু হয়ে কান্দরা চৌরাস্তায় শেষ হয়। কেতুগ্রামের বিধায়ক শেখ শাহেনেওয়াজ,কেতুগ্রাম থানার আই সি বাসুদেব সরকার,কান্দরা জ্ঞানদাস মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা,শিক্ষক-শিক্ষিকা সহ পুলিশের আধিকারিকরা পদযাত্রায় অংশগ্রহণ করেন।অপরদিকে কেতুগ্রাম থেকে পাঁচুন্দি পর্যন্ত একটি পদযাত্রাও হয়।পদযাত্রায় স্লোগান ছিল,হেলমেট পড়ুন জীবন বাঁচান, সাবধানে গাড়ি চালাও জীবন বাঁচাও,হেলমেট পড়ুন, জীবন বাঁচান,মোবাইলে কথা বলতে বলতে গাড়ি চালাবেন না।

কেতুগ্রামের কান্দরা চৌরাস্তায় আয়োজন করা হয় চক্ষু পরীক্ষা শিবিরের।কেতুগ্রাম থানার আই সি বাসুদেব সরকার, কেতুগ্রামের বিধায়ক শেখ শাহনেওয়াজ,কান্দরা জ্ঞানদাস মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পিনাকী ভট্রাচার্য,শিক্ষক শিবপ্রসন্ন পাল,কেতুগ্রামের কান্দরা ক্যাম্পের ও সি আরশাদ আলি খান,এস আই মনোমোহন বাবু ও স্বপন বাবু সহ প্রমুখও উপস্থিত ছিলেন। কেতুগ্রাম থানার আই সি বাসুদেব সরকার বলেন,যারা গাড়ি চালান তাঁদের ফিট থাকা অত্যন্ত জরুরি।দৃষ্টিশক্তি তাঁর অন্যতম।

ড্রাইভার বা চালকদের চোখের সমস্যা থাকলে দুর্ঘটনার আশঙ্কা বেড়ে যায়।তাই এই চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন।এতে চালকদের মধ্যে সচেতনতা বাড়বে আশা করা যায়।তিনি বলেন বিকাল চারটে পর্যন্ত এই শিবির চলবে।প্রশাসন সূত্রে জানা যায়,বেলা ২টো পর্যন্ত ৫০জনের চক্ষু পরীক্ষা করা হয়েছে।

পথচলতি মালবাহী গাড়িগুলি থামিয়ে বিনামূল্যে চালকদের চোখ পরীক্ষা করা হয়।প্রয়োজনীয় পরামর্শ দেন বিশেষজ্ঞ চিকিৎসক। বেলা দুটো পর্যন্ত ৫০ জন চালকের চক্ষু পরীক্ষা করা হয়। থানার তরফে জানানো হয়েছে, সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচীর মধ্যেই এই উদ্যোগ।

এদিন পরীক্ষায় চালকদের অনেকেরই চোখের সমস্যা ধরা পড়েছে।তাদের চশমা ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।গাড়ি চালাতে চোখের যে সমস্যা হচ্ছিল তা স্বীকার করে নেন কয়েকজন চালক।চালকরা বলেন,দেখার ক্ষেত্রে একটা সমস্যা হচ্ছিল বেশ কয়েকদিন ধরেই।ডাক্তার কাছে যাওয়া হয়নি।এই শিবিরে দেখিয়ে নিলাম।

loading...

এছাড়াও চেক করুন

অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ

স্টিং নিউজ সার্ভিসঃ অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ। শুক্রবার বিকেল কলকাতা থেকে একটি যাত্রীবাহী …

Leave a Reply

Your email address will not be published.