Breaking News
Home >> Breaking News >> ছাত্র ভর্তি নিয়ে দিনভর উত্তাল হাওড়া দীনবন্ধু কলেজ, বিক্ষোভ ছড়ালো রাস্তায়, তীব্র যানজট

ছাত্র ভর্তি নিয়ে দিনভর উত্তাল হাওড়া দীনবন্ধু কলেজ, বিক্ষোভ ছড়ালো রাস্তায়, তীব্র যানজট

কল্যাণ অধিকারী, স্টিং নিউজ করেসপনডেন্ট, হাওড়া: যাদবপুরের পর হাওড়া দীনবন্ধু কলেজ ছাত্র বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠলো। এখানে প্রবেশিকা বিতর্ক না থাকলেও টাকার বিনিময়ে কম নাম্বার পাওয়া ছাত্রছাত্রীদের ভর্তি করবার মতো গুরুতর অভিযোগ এনে উত্তাল হয়ে ছিলো দিনভর। দীর্ঘক্ষন ধরে হাওড়ায় দীনবন্ধু কলেজের সামনে জি টি রোড বন্ধ করে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। যারফলে শিবপুর কলেজ চত্বর সরগরম হয়ে ওঠে।

ছাত্রছাত্রীদের কথায়, মেধার মাপকাঠি দূরে রেখে শুধুমাত্র অনলাইনের জিগির তুলে টাকার বিনময়ে এখানে ছাত্র ভর্তি করানো হচ্ছে। পুলিশ কোনপ্রকার ব্যবস্থা নেয়নি। এই ঘটনার প্রতিবাদে রাস্তায় বসে পরতে বাধ্য হয় ছাত্রছাত্রীরা। বিক্ষোভের ঢেউ যখন রাস্তায় তখনি কিছু ছাত্র ও তাদের পরিবার চলে এসে যোগ দেয় আন্দোলনে। পাশাপাশি সাইকেল আড়াআড়ি ভাবে রেখে গোটা রাস্তা আটকে দেওয়া হয়। যানজটে আটকা পড়ে সম্পূর্ন জিটি রোড।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার। ছাত্রছাত্রীদের অভিযোগ ওইদিন লিস্টে নাম থাকা ছাত্রছাত্রীদের কাউন্সেলিং এর পরও প্রথম বর্ষে ভর্তি নেওয়া হচ্ছিল না। কলেজে জানানো হলে এনিয়ে কলেজ কর্তৃপক্ষ টালবাহানা করছিলো। পরে জানানো হয় ছাত্রছাত্রীদের আবারো ভর্তি নেওয়া হবে। কিন্তু গতকাল সন্ধ্যে পর্যন্ত তাদের কাউকেই ভর্তি নেওয়া হয়নি। পরে জানানো হয় পুনরায় নতুন করে ছাত্রছাত্রীদের ভর্তির জন্য ফর্ম ফিলআপ করতে হবে। শুরু হয় রাতেই আন্দোলন যা বুধবারে গড়ায়।

এ দিন যাদবপুরের কায়দায় রাস্তায় বসে পড়ে ছাত্রছাত্রীরা। হাততালি দিয়ে অধ্যক্ষর নাম করে হায় হায় শ্লোগান দিতে থাকে। বহু সাধারণ মানুষ চলে আসেন। নেমে পড়েন রাস্তায়। প্রত্যেকের মুখে একটাই কথা নম্বর ও মেধার ভিত্তিতে ভর্তি করা হোক। অনলাইনের নাম করে টাকার দ্বারা ছাত্র ভর্তি হতে দেওয়া হবে না। দীর্ঘ সময়ের অবরোধ পুলিশের উপস্থিতিতে শিথিল হয়। তবে কলেজ চত্বর সরগরম হয়ে থাকে। এই আন্দোলন জারি থাকবে।

loading...

এছাড়াও চেক করুন

কাটোয়ার শ্রীখণ্ড মুসলিম প্রাথমিক বিদ্যালয়ে অরণ্য সপ্তাহ উপলক্ষ্যে পদযাত্রা

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়াঃ অরণ্য সপ্তাহ উদযাপন উপলক্ষ‍্যে কাটোয়া ১নং ব্লকের শ্রীখন্ড মুসলিম অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় …

Leave a Reply

Your email address will not be published.