Breaking News
Home >> Breaking News >> উড়ন্ত মাছের দেখা মিলল দীঘায়

উড়ন্ত মাছের দেখা মিলল দীঘায়

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: মাছও উড়তে পারে আকাশে। শুনে অবাক হলেও এ কথাটিও সত্যি। এ মাছের পরিচিত উড়ুক্কু বা উড়ন্ত মাছ বলে। এতদিন এই মাছ টিভিতেই দেখেছেন অনেকে। দিঘার উপকূলে মঙ্গলবার সচক্ষে এমন মাছ দেখলেন বহু মানুষ। ১৮৫ কেজির উড়ুক্কু বা উড়ন্ত মাছ মঙ্গলবার উঠল দিঘা মোহনায় নবকুমার পয়ড়ার আড়তে।

বিশালাকার এই মাছের উচ্চতা ১১ ফুট আর গলার কাছে বেড় ৫ ফুট। ওড়িশার ধামরার শঙ্কর গিরি এই মাছটি এদিন দিঘা মোহনায় নিয়ে আসেন। মূলত শত্রুর আক্রমণ থেকে নিজেকে বাঁচানোর জন্য সমুদ্রের জলের ওপরে উঠে ডানা মেলে উড়তে থাকে এরা। এরা সর্বোচ্চ ২০ ফুট উচ্চতা পর্যন্ত উড়তে পারে এবং প্রতি ঘণ্টায় গতি প্রায় ৭০ কিলোমিটার। এরা সাধারণত একটানা ১৬০ ফুট দূরত্ব পর্যন্ত উড়ে যেতে পারে।

প্রথমে মাছটি সাগরের পৃষ্ঠে লাফ দিয়ে ওঠে। এরপর চোখের পলকে সাগরের পৃষ্ঠে লেজ নাড়িয়ে পাখির মতো উড়তে উড়তে সামনের দিকে এগিয়ে যায়। নিচে নামার সময় পাখির মতো ধীরে ধীরে ডানা দুটো ভাঁজ করে সাগরের ভেতরে ঢুকে পড়ে। পৃথিবীর গ্রীষ্মমণ্ডল অঞ্চলগুলোর সাগরে উড়ন্ত মাছের দেখা মেলে। বিশ্বজুড়ে প্রায় ৬৪ প্রজাতির উড়ন্ত মাছের খোঁজ পাওয়া গেছে।

দেখুন সেই মাছের ভিডিও:

loading...

এছাড়াও চেক করুন

অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ

স্টিং নিউজ সার্ভিসঃ অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ। শুক্রবার বিকেল কলকাতা থেকে একটি যাত্রীবাহী …

Leave a Reply

Your email address will not be published.