Breaking News
Home >> Breaking News >> ধর্মেও রাজনীতি! বিকলাঙ্গ হয়ে পড়ছে সমাজ

ধর্মেও রাজনীতি! বিকলাঙ্গ হয়ে পড়ছে সমাজ

মনি ভট্টাচার্য্য:  রাজনীতি সুদূরপ্রসারী,রাজনীতির কবল থেকে রেহাই পাচ্ছে না ধর্মও। এর জেরেই নিঃশব্দে ধ্বজা হীন হয়ে পড়ছে সমাজ,বিপাকে পড়ছে সাধারণ। রামনবমী থেকে মহরম রাজনীতির চাল এ রাজ্যে চোখে পড়ার মতো। এবার জন্মাষ্টনীকে টার্গেট করেছে বিশ্বহিন্দু পরিষদ। সেই কৌশলে এগোচ্ছে আরএসএস,ভিএইচপি,ও বজরং দল।

একটু ইতিহাস ঘাটলে দেখা যাবে রামনবমী একটি দিন মাত্র। কিন্তু বছর দুয়েক হল এই রামনবমী একটি মহাসভা,বা মহামিছিলে রূপান্তর হয়েছে। এর এর জেরেই বিস্ফোরক ভিএইচপি। তাদের মানুষ্য ক্ষমতা এখন অতীতের তুলনায় অনেক বেশী।
এর মধ্যেই বোঝা যাচ্ছে। তারা রাম মন্দির – বাবরি মসজিদ জমি বিতর্ক নিষ্পত্তি চাইছে। সুপ্রিম কোর্টে চলা এই মামলাটির পরবর্তী তারিখ ১৩ই জুলাই।
ওদিকে বিশ্ব হিন্দুপরিষদের কর্মকর্তার দাবী, ওটা হিন্দুদের অধিকার,হিন্দুরা ৫০০ বছর ধরে অপেক্ষা করছে। ২০১৯ এর ভোটের আগেই এই মামলার নিষ্পত্তি চাই।
এটা যেমন আছেই তেমনি আরএসএস সহ হিন্দুপরিষদের একাংশের ক্ষোভ কিন্তু বিজেপির দিকে,এই নিয়ে অনেকটাই অস্বস্তিতে বিজেপি সরকার,তাদের বক্তব্য বিজেপি সরকার থাকা কালীন আমাদের রামমন্দির নির্মাণের কাজ থমকে কেন?এদিক থেকে ভাবলে এই সংঘটন গুলিকে হাতিয়ার করে বিজেপি যে বাংলায় তাদের মেরুদন্ড শক্ত করছে এটা কিন্তু স্পষ্ট।

দ্বিতীয়াংশে রাজ্য তৃণমলীয়দের বিরুদ্ধে মুসলিম তোষণের দাবি করছেন বিশ্ব হিন্দুপরিষদ। কিন্তু বহুলাংশে দাবীটা যে কতটা সত্যি সে বিষয়ে প্রশ্ন কিন্তু সমাজের একমহলে থেকেই যায়।
কয়েকদিন আগেও এই ইস্যুতে উত্তপ্ত হয়ে পড়েছিল উত্তর ২৪ পরগনা। তারপর থেকেই রাজ্য সরকার কড়া নজরদারি রেখেছে,তবুও  একলাংশে এর নিষ্পত্তি কিন্তু সম্ভব হয়নি।
মহরম কিংবা রামনবমী এগুলো নিয়ে রাজনীতি কবে বন্ধ হবে কিংবা এর শেষ কোথায়,এর উত্তর খোঁজাই এখন দায় সমাজের।

loading...

এছাড়াও চেক করুন

অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ

স্টিং নিউজ সার্ভিসঃ অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী জাহাজ। শুক্রবার বিকেল কলকাতা থেকে একটি যাত্রীবাহী …

Leave a Reply

Your email address will not be published.