Breaking News
Home >> Breaking News >> কোচবিহার জেলার বিভিন্ন কলেজে আচমকা পরিদর্শনে পিবিইউয়ের সহ-উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়

কোচবিহার জেলার বিভিন্ন কলেজে আচমকা পরিদর্শনে পিবিইউয়ের সহ-উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়

মনিরুল হক, কোচবিহারঃ কোচবিহার শহরের বিভিন্ন কলেজে আচমকা পরিদর্শনে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়। কোচবিহারের কলেজগুলিতে স্নাতকস্তরে ভরতির ক্ষেত্রে ছাত্রছাত্রীদের থেকে টাকা পয়সা আদায় করা হচ্ছে কিনা তার খোঁজ নিতেই আজ তিনি এই পরিদর্শনে আসেন। এদিন তিনি কলেজে ভরতি হতে আসা ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলেন। ভর্তির ক্ষেত্রে কোন ছাত্রছাত্রীর থেকে কলেজের কেউ বা কারা অবৈধ ভাবে টাকা পয়সা আদায়ের চেষ্টা করলে তিনি তার নিজস্ব ই-মেলে অভিযোগ জানানোর কথা বলেন। এদিন এবিএনশীল কলেজ, ঠাকুর পঞ্চানন মহিলা কলেজে পরিদর্শন করেন সহ উপাচার্য দেব কুমার বাবু মুখোপাধ্যায়।

এদিন কলেজে আচমকা পরিদর্শনের পর তিনি জানান, “আমার জেলাতে ভর্তির ক্ষেত্রে টাকা পয়সা আদায়ের কোন ঘটনা ঘটেনি। ছাত্রছাত্রী ও অভিভাবকদের সতর্ক করার জন্য আমি বিভিন্ন কলেজে ভিসিট করছি। দিনহাটা ও দেওয়ানহাট কলেজে যাওয়ার কথা ছিল। কিন্তু দেওয়ানহাটে পথ অবরোধের জন্য যাওয়া হয়নি।” পাশাপাশি তিনি জানান, “কোন ছাত্রছাত্রীর ভর্তির ক্ষেত্রে এই ধরণের কোন অভিযোগ থাকলে তারা পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে দেওয়া তার ই-মেলে জানাতে পারবে।”

বেশ কিছু দিন ধরেই কলেজ গুলোতে ভর্তির জন্য টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠে আসছিল। ওই অভিযোগ সম্পর্কে খোঁজ নিতে খোদ মুখ্যমন্ত্রী কোলকাতার আশুতোষ কলেজে যান। বৈঠক করেন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়য়ের সাথেও। ইতিমধ্যেই তিনি জানিয়ে দিয়েছেন, কলেজে ভর্তি হতে এসে যারা হয়রানির শিকার হচ্ছেন, তারা স্থানীয় থানায় গিয়ে অভিযোগ জানালে কড়া পদক্ষেপ নেওয়া হবে। এসব কোন মতেই মানা হবে না।

এমনকি কলেজ গুলোতে পুলিস মোতায়েন করে নিরাপত্তার ব্যবস্থা ও বহিরাগতদের ওপর কড়া নজর রাখার কথাও বলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই নির্দেশের পরেই কোচবিহারের পুলিশ প্রশাসন নড়েচড়ে বসে। বিভিন্ন কলেজে ব্যানার পোস্টার লাগিয়ে ভর্তির ক্ষেত্রে টাকা আদায় বা টাকা তোলার বিষয়ে সতর্ক করা হয়। আজ কোচবিহার পঞ্চানন বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা শহরের কলেজগুলিতে আচমকা পরিদর্শনে আসেন সহ উপাচার্য দেব কুমার মুখোপাধ্যায়। তিনি ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথাও বলেন।

loading...

এছাড়াও চেক করুন

ভর সন্ধ্যায় পেটলায় গুলির অভিযোগ, উত্তেজনা এলাকায়

মনিরুল হক, কোচবিহার: ফের গুলি-বোমার শব্দে উত্তাল দিনহাটা। ঘটনাটি ঘটেছে দিনহাটা ১ নম্বর ব্লকের পেটলা …

Leave a Reply

Your email address will not be published.