Breaking News
Home >> Breaking News >> টিটাগড়ে গাছের আম দেখতে হল বজরংবলীর মুখের আদলে

টিটাগড়ে গাছের আম দেখতে হল বজরংবলীর মুখের আদলে

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: বিংশ শতাব্দীতে বিজ্ঞানের অগ্রগতির যুগেও এখনও মানুষ বিশ্বাষী অলৌকিক ঘটনায়। এমনই এক অলৌকিক ঘটনা নিয়ে উৎসবের চেহারা নিয়েছে টিটাগড় বিবেক নগরে দেবব্রত ভট্ট্যাচার্যের বাড়িতে।  টিটাগড় বিবেক নগর এলাকার দেবব্রত ভট্টাচার্যের বাড়ির আম গাছে হওয়া একটি আম নিয়ে এখন সরগরম এলাকা। কারন স্থানীয় বাসিন্দাদের দাবি আমটি নাকি বজরংবলীর মুখের আদলে হয়েছে। এই খবর পেয়ে আমরা যখন গিয়ে পৌছাই বিবেকনগর এলাকার দেবব্রত ভট্টাচার্যের বাড়িতে তখন সেই বাড়ির বাইরে ভিতরে লোকজনের আনা গোনা। ঠাকুরের আসনে বসানো রয়েছে আমটিকে এবং আসনের আশেপাশে বসে আছে লোকজন ।
গৃহকর্তা দেবব্রত বাবুর সঙ্গে কথা বললে, তিনি বলেন, “আম গাছটি প্রায় ৩০ বছর পুরনো প্রাকৃতিক নিয়মে কোন বছর আম বেশী হয় কোন বছর কম। সেই মতো এই বছর হাতে গোনা কয়েকটি আম হয় তার আম গাছে। শনিবার তিনি ছাদে এসে কয়েকটি আম গাছ থেকে পারেন। এর পর ওই গুলি ঘরে নিয়ে যান রবিবার আম গুলির মধ্যে তার নজরে আসে এই আমটি। তখন তিনি ভালো করে দেখলে দেখেন আমটি বজরংবলী মুখের আদলে রয়েছে। এর পর তার এক বন্ধুকে বিষয়টি জানান তিনি। এই খবর মূহুর্তের মধ্যে ছড়িয়ে পরলে তার বাড়িতে এই আমটি দেখতে ভিড় করতে শুরু করে কাতারে কাতারে মানুষজন। বাইরে থেকে আসা লোকেরাই তাকে বলেন আমটিকে আসনে রাখার কথা। এরপরই শুরু হয় পূজো পর্ব। গতকাল ওই এলাকায় পূজোকে কেন্দ্র করে আসে কয়েকশো মানুষ ।
তবে দেবব্রত বাবু এই আমটি বেশি দিন ঘরে রাখবেন না বলে জানান। তিনি বলেন বুধবার আমার পরিবার এর সকলে মিলে আমটিকে গঙ্গায় বির্সজন দিয়ে দেবো ।
অপর দিকে পরিবেশ কর্মী দেবাশীষ ভট্টাচার্য বলেন এটা ভগবান নয় এটা প্রাকৃতিক ভাবে হয়েছে। এই বিষয় নিয়ে মাতামাতি করার কোন বিষয় নেই।

loading...

এছাড়াও চেক করুন

ভর সন্ধ্যায় পেটলায় গুলির অভিযোগ, উত্তেজনা এলাকায়

মনিরুল হক, কোচবিহার: ফের গুলি-বোমার শব্দে উত্তাল দিনহাটা। ঘটনাটি ঘটেছে দিনহাটা ১ নম্বর ব্লকের পেটলা …

Leave a Reply

Your email address will not be published.