Breaking News
Home >> Breaking News >> বনদফতরের উদ্যোগে লালগড়ে আনা হল তিনটি কুন্তী হাতি

বনদফতরের উদ্যোগে লালগড়ে আনা হল তিনটি কুন্তী হাতি

ঝাড়গ্রাম:- দলমার হাতির উৎপাত ঠেকাতে ও দলমার হাতির সঠিক লোকেশন চিহ্নিত করনে লালগড় ব্লকে বনদফতরের নয়া উদ্যোগ। এদিন লালগড় ব্লকে নিয়ে আসা হল ট্রাকে করে তিনটি কুন্তী হাতি। বনদফতর সূত্রে জানা যায় এই তিনটি কুন্তী হাতির পিঠে করে ঘুমপাড়ানির গুলি বিশেষজ্ঞরা জঙ্গলে ঘুরে বেড়াবে। জঙ্গলে দলমার হাতি আসার আভাস পেলে প্রথম দিকে আসা হাতিদের দুএকটিকে ঘুমপাড়ানির গুলি মারা হবে পরে ঘুমন্ত ঐ দাঁতাল হাতির শরীরে লাগিয়ে দেওয়া হবে রেডিওকলার।

দাঁতাল হাতি হুশ ফিরে যখন দলে ভিড়বে তখন সেই হাতির দলের লোকেশান অনায়াসে জেনে যাবে বনদফতর। এই ভাবে বিভিন্ন জঙ্গলগুলিতে দলমার হাতির মুভমেন্ট জেনে নিয়ে জঙ্গল লাগোয়া মানুষকে সতর্কীকরণ এর পাশাপাশি হুলাপার্টি দিয়ে হাতিদের নজরে রাখা সম্ভব হবে। বনদফতরের এই অভিনব পন্থা দিয়ে আগামী দিনে হাতির ফসলের, ঘরবাড়ীর ক্ষয়ক্ষতি ও মানুষ হাতি উভয়েরই মৃত্যু ঠেকানো যাবে বলে আশা করা যায়।

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধনে  দেব

পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুরের ঘাটালের পাঁশকুড়া বাসস্ট্যান্ডে লায়ন্স ক্লাবের ক্লক টাওয়ারের উদ্বোধন করতে এসে সাংসদ …

Leave a Reply

Your email address will not be published.