Breaking News
Home >> Breaking News >> হুগলীর পুরশুড়ায় আলুর কালো বাজারি, আলুতে মেশানো হচ্ছে লাল মাটি,শুরু হলো পুলিশি অভিযান

হুগলীর পুরশুড়ায় আলুর কালো বাজারি, আলুতে মেশানো হচ্ছে লাল মাটি,শুরু হলো পুলিশি অভিযান

কমলেন্দু পোড়েল,স্টিং নিউজ করেসপন্ডেন্ট,হুগলী: রমরমিয়ে চলছে আলুর কালো বাজারি। একেবারে সরকারী নিষেধাজ্ঞাকে বুড়ো আঙ্গুল দেখিয়ে আলুতে রং মাখিয়ে চলছে কালো বাজারি।হুগলীর পুরশুড়ার চিলাডাঙ্গি এলাকার বেশ কয়েকটি আলুর আরৎ এ এমনই চাঞ্চল্যকর গোপন ছবি ধরা পরে গেলো। পুরশুড়া এলাকার বেশ কয়েকটি কোল্ড স্টোরের পার্শবর্তী স্থানে ছোটো বড়ো বিভিন্ন সেডের ভিতরে আলুতে লাল মাটি, আ্যালা মাখানো হচ্ছে গোপনীয় ভাবে। দেখা গেলো বিরাট সেড জুরে বস্তা বস্তা আলুতে লাল রং মাখানো অবস্থায় ফ্যানের নিচে শুকানো চলছে।

আলুতে রং, এক কথায় লাল মাটি এ্যলা মাখানো নিষিদ্ধ করা হয়েছে রাজ্য জুড়ে তার প্রভাব জেলাতেও পরেছে। বেশ কয়েক মাস আগে মন্ত্রী তপন দাশগুপ্ত সিঙ্গুর এলাকায় তার কনভয় থেকে দেখতে পান রাস্তার ধারে লাল মাটি আ্যালা মাখানো চলছে। সাথে সাথে কনভয় থেকে নেমে কয়েক শো বস্তা আলু সিজ করেন।
সাথে সাথে এই খবর ছড়িয়ে পরতে কিছু মাস না যেতে যেতেই তার সেই চেনা ছন্দে।
জানা গেছে পুরশুড়ার চিলাডাঙ্গির কয়েকটি আলুর আরৎ এ চলছে ঢালাও আ্যলা রং লাল মাটির কারবার।কিছু অসাধু ব্যবসায়ী তারা কম সময়ে অত্যাধিক মুনাফার জন্য আলুকে আপেল এর মতো দেখাতে খরিদারদের মন কেরে নিতে মেশাচ্ছেন এই বিশাক্ত রং। চিলাডাঙ্গির দুটি আরৎ সেন্টু জানা, ও রাম জানার আরৎ এ দেখা গেলো রম রমিয়ে নিষিদ্ধ রং মাটি মেশানো হচ্ছে আলুতে। যা মানব শরিরে ভয়ঙ্কর ক্ষতিকারক।
এমন একই চিত্র চলছে পুরশুড়া সামন্তরোড এলাকার কিছু সেড বা কোল্ড স্টোরেজও।স্টোর থেকে ভিজে আলু বেড় হবার পরই রং মেশানো হচ্ছে। সাধারন মানুষ বলছেন দুপুরে সকালে কোন টাইমে আলুর আরৎ এ আলুতে কি মেশানো হচ্ছে তা সাধারন মানুষের না জানারই কথা। আলু খেতে হয় খায়, কি মেশানো চলছে সেটা আর কে খবর রাখে। এই ঘটনার পরই আজ পুরশুড়া থানা পুলিশের একটি বাহিনী এলাকার ২০ টিরও বেশি আলুর আরৎ এ লাল মাটির খোঁজে পুলিশি অভিযান চলে। তবে আলু ব্যবসায়ী রাম জানা বলেন ” ভুল করে এমন করেছি, এটা জানি আইন বিরোধি। আর এক ব্যবসায়ী সেন্টু জানা সাফাই দোকানে এমন মাটি লেবারদের দিতে বলা হয়নি কিভানে ওরা মিশিয়ে দিয়েছে।
তবে সাধারন মানুষের মন্তব্য আলু ব্যসায়ীরা এমন নাটক না জানার ভাঙ করলেও আলু নিয়ে কালো বাজির জন্যই চাষিরা মরছে আর মহাজনরা কোটিপতি হচ্ছে। তবে গোটা এলাকায় পুলিশি অভিযান চলবে বলে জানা গেছে।

loading...

এছাড়াও চেক করুন

বেসরকারি ব্যাংকের নাম করে লোন দেওয়ার নামে প্রতারণার শিকার হালিশহরের টোটো চালক

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: জেঠিয়া পূর্ব পাড়ার বাসিন্দা রাজু বসু পেশায় টোটো চালক। তার টোটোতে মাস দুয়েক …

Leave a Reply

Your email address will not be published.