Breaking News
Home >> Breaking News >> নিম্ন মানের চাল নিয়ে ৪ রেশন ডিস্ট্রিবিউটরকে হুশিয়ারি খাদ্যমন্ত্রীর

নিম্ন মানের চাল নিয়ে ৪ রেশন ডিস্ট্রিবিউটরকে হুশিয়ারি খাদ্যমন্ত্রীর

মনিরুল হক, কোচবিহারঃ কোচবিহার জেলার ৪ জন রেশন ডিস্ট্রিবিউটরকে হুশিয়ারি দিয়ে সতর্ক করলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ওই রেশন ডিস্ট্রিবিউটরদের শোকজ করা হবে বলেও জানান খাদ্যমন্ত্রী। জানা গিয়েছে, এদিন খাদ্যমন্ত্রী মাথাভাঙ্গা, তুফানগঞ্জ, দিনহাটা এবং কোচবিহার সদরের ডিস্ট্রিবিউটরদের হুশিয়ারি দেন। ধান কেনা নিয়ে আজ কোচবিহারে প্রশাসনিক বৈঠক করেন খাদ্যমন্ত্রী। ধান কেনার লক্ষ্য মাত্রা থেকে কোচবিহার জেলা অনেকটা পিছিয়ে থাকায় এদিন অসন্তোষ প্রকাশ করেন খাদ্যমন্ত্রী। লক্ষ্যমাত্রা পূরণে বোরো ধান কেনার জন্য জেলা প্রশাসনকে এদিন নির্দেশ দেন তিনি।

এদিন ওই প্রশাসনিক বৈঠকে খাদ্য মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ,বনমন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন, বন উন্নয়ন নিগমের চেয়ারম্যান উদয়ন গুহ,কোচবিহার জেলা পরিষদের বিদায়ী সভাধিপতি পুষ্পিতা রায় ডাকুয়া, কোচবিহারের জেলা শাসক কৌশিক সাহা ও অন্যান্য সরকারী আধিকারিক।

এদিন নিম্ন মানের চাল নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী বলেন, “নিম্ন মানের চাল আমরা বন্ধ করে দিয়েছি। আমাদের ৩১০০ মেট্রিকটন চাল আমরা বন্ধ করেছি। কোন নিম্ন মানের চাল কেউ দিতে পারবে না। চাল দুটি জায়গায় পরিদর্শন করে দেখা হবে। গোডাউনে পরিদর্শন হবে এবং ডিস্ট্রিবিউটর থেকে ডিলার পর্যন্ত পরিদর্শন হবে। নিম্ন মানের চাল দেওয়া হলেই তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা শাসক, মহকুমা শাসক, বিডিওদের নির্দেশ দেওয়া হয়েছে। তা সে ডিলার হোক বা ডিস্ট্রিবিউটর হোক। কোনভাবে কেউ ছাড়া পাবে না। আমরা আজকে চারজন ডিস্ট্রিবিউটরকে হুশিয়ারি করে গেলাম। তারা শোকজ লেটার পাবে। খাদ্য দপ্তরের সব থেকে বেশি বাজেট করেছেন মুখ্যমন্ত্রী। ৮,৯০০ কোটি টাকা বাজেট। সেখানে মানুষকে বাজে খাবার দেওয়া যাবে না।”

খাদ্যমন্ত্রী আরও বলেন, ধান কেনায় কোচবিহারের অবস্থা খুব ভালো নয়। যা বলে ছিলাম লক্ষ্য মাত্রায় তার ৮৭ শতাংশ পৌঁছেছে। আজকের দিনে কোচবিহারের ১০০ শতাংশে পৌঁছনো উচিত ছিল। এখন বোরো ধান উঠেছে। এই ধান আমাদের নিতে হবে কৃষকদের থেকে।

আমাদের  STING NEWZ  ইউটিউব চ্যানেলটি সাবসক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কেঃ https://www.youtube.com/c/StingNewz7  আর প্রতি মুহূর্তে পেতে থাকুন ভিডিও খবরের তাজা আপডেট। 

এছাড়াও চেক করুন

প্রেমে প্রত্যাখ্যান হয়ে রেল ব্রিজ থেকে নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করল এক কিশোরি

বিশ্বজিৎ মন্ডল, স্টিং নিউজ করেসপনডেন্ট, মালদাঃ প্রেমে প্রত্যাখ্যান হয়ে রেল ব্রিজ থেকে নদীতে ঝাঁপ দিয়ে …

Leave a Reply

Your email address will not be published.