Breaking News
Home >> Breaking News >> পাহাড় প্রমাণ বাধা সত্ত্বেও উচ্চমাধ্যমিকে ৪৫০ নম্বর, থমকে যেতে পারে ভবিষ্যত

পাহাড় প্রমাণ বাধা সত্ত্বেও উচ্চমাধ্যমিকে ৪৫০ নম্বর, থমকে যেতে পারে ভবিষ্যত

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া: ছেলেটির মা অন্তি দেবনাথ তাঁত বোনে, দাদা অভাবের তাড়নায় দুর শহরে মুদির দোকানে কাজ করে। দীর্ঘ রোগভোগের পর বাবা অমল দেবনাথ মারা গিয়েছেন ছয় মাস আগে। রোজ দুবেলা দুমুঠো ভাত ও জোটে না অভাবের সংসারে। সামান্য বৃষ্টিতেই জল জমে যায় ঘরের মধ্যে। ঘর ঠিক বলা চলে না কয়েকটি করগেট সীট ও ত্রিপলের ছাউনী।নেই বই রাখার কোন জায়গা ও। একচিলতে ছাপড়িতে একটা তক্তপোষে মা ছেলের সংসার। ঠিক মতো সব বই ই কিনতে পারেনি ছেলেটি।

এলাকার দুই দাদা বিনা পারিশ্রমিকে পড়া দেখিয়েছেন আর স্কুল ভরসা। এই প্রতিকুলতার মাঝেও মনের অদম্য জেদ আর মায়ের মুখে হাসি ফোটাতে রাত দিন এককরে পড়াশুনা করে উচ্চ মাধ্যমিক পরিক্ষায় ৪৫০নম্বর পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে কাটোয়া পৌরসভার ১১নম্বর ওয়ার্ডের ছাত্র সুজয় দেবনাথ।

সে এলাকার রাজমহিষী দেবী উচ্চ বিদ্যালয়ের ছাত্র।তার ইচ্ছা ইংরাজি নিয়ে পড়াশোনা করা কিন্তু এই অভাবের সংসারে যেখানে দুমুঠো ভাত ই জোগাড় করতে হিমশিম তার বিধবা মা সেখানে উচ্চ শিক্ষা অলীক স্বপ্ন ,তাই এতো ভালো ফল করে ও দুশ্চিন্তায় আছেন মা ও ছেলে। শিক্ষক হীরক বিশ্বাস বললেন ,সুজয় খুব মেধাবী ও বিনয়ী।সকলের সহযোগিতায় ওর আশা যেন পুরণ হয়।

loading...

এছাড়াও চেক করুন

নদিয়ায় জলে ডুবে মৃত্যু এক যুবকের

কমল দত্ত, স্টিং নিউজ, নদিয়া: জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে নদিয়ার কুপার্স …

Leave a Reply

Your email address will not be published.