Breaking News
Home >> Breaking News >> প্রতিবন্ধী কিশোরকে ট্রাই সাইকেল দিলেন তৃণমূল যুব কর্মী, মানবিকতার নজির দিনহাটার গ্রামে

প্রতিবন্ধী কিশোরকে ট্রাই সাইকেল দিলেন তৃণমূল যুব কর্মী, মানবিকতার নজির দিনহাটার গ্রামে

ট্রাই সাইকেল দিয়ে প্রতিবন্ধী কিশোরের পাশে দাঁড়ালেন তৃণমূল যুব কংগ্রেসের এক কর্মী। তার নাম আনন্দ বর্মন। তিনি তৃনমূল যুব কংগ্রেসের দিনহাটা-১ ব্লক কমিটির সদস্য। শনিবার দিনহাটা-১ ব্লকের পুটিমারি ১ নং গ্রাম পঞ্চায়েতের উত্তর পুটিমারি এলাকায় শারীরিক প্রতিবন্ধী ওই কিশোরের বাড়িতে দেখা করতে যায় আনন্দ। পাশাপাশি এদিন ওই প্রতিবন্ধী কিশোরের পরিবারের হাতে তিনি ট্রাই সাইকেল তুলে দেন। এদিন তার সঙ্গে তৃণমূল যুব কংগ্রেস কর্মী মফিজ হক , নুরুল হোদা ও আরও কয়েকজন ছিলেন।

তাদের থেকে জানা গিয়েছে, দুস্থ পরিবারের বছর পনেরোর ওই কিশোর জন্মের পর থেকেই শারীরিক প্রতিবন্ধী। গ্রাম পঞ্চায়েত অফিসে ট্রাই সাইকেলের জন্য আবেদন করেও কোন লাভ হয়নি বলে পরিবারের অভিযোগ।

রাজ্য সরকার সাধারণ মানুষের জন্য নানা উন্নয়ন মূলক প্রকল্প শুরু করলেও শারীরিক প্রতিবন্ধী ছেলের জন্য একটি ট্রাই সাইকেলের ব্যবস্থা না হওয়ায় হতাশ হয়ে পড়েন ওই কিশোরের বাবা-মা। শুক্রবার বুলবুলি বর্মন তার প্রতিবন্ধী ছেলেকে কোলে নিয়েই কাজের জন্য বাইরে বের হয়। সেই সময় তা নজরে আসে স্থানীয় তৃনমূল যুব কংগ্রেসের কর্মী আনন্দ বর্মনের। তিনি ওই দুঃস্থ পরিবার ও প্রতিবন্ধী কিশোরের খোঁজ খবর নেন। এরপরই গতকাল তিনি তৃণমূল যুব কর্মীদের সঙ্গে নিয়ে ওই শারীরিক প্রতিবন্ধী কিশোরের বাড়িতে গিয়ে তার পরিবারের হাতে ট্রাই সাইকেল তুলে দেন। তৃণমূল যুব কর্মী এভাবে পাশে দাঁড়ানোয় খুশি ওই প্রতিবন্ধী শিশুর বাবা মঙ্গল বর্মন এবং মা বুলবুলি বর্মন। যুব কর্মীর এই কাজকে সাদুবাদ জানিয়েছেন ওই এলাকার বাসিন্দারা।

loading...

এছাড়াও চেক করুন

পাঁচ ছাত্রীকে কন্যাশ্রী পুরস্কার দিল কোচবিহার জেলা প্রশাসন

মনিরুল হক, কোচবিহারঃ নাবালিকা বিবাহ রোধ, দক্ষতা বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে নজির তৈরি করা পাঁচ জন …

Leave a Reply

Your email address will not be published.