Breaking News
Home >> Breaking News >> মহাভোজ পেয়ে এত আনন্দ যে শাল পাতার উপর উঠে চেটেপুটে খাচ্ছে

মহাভোজ পেয়ে এত আনন্দ যে শাল পাতার উপর উঠে চেটেপুটে খাচ্ছে

সৈকত গাঙ্গুলী, ব্যারাকপুর: স্বামী বিবেকানন্দ বলেছিলেন ” যে সমাজের একটি কুকুরও অভুক্ত থাকে সে সমাজ নিজেকে সভ্য সমাজ বলে দাবী করতে পারে না “। এই উক্তিকে জীবনের মূলমন্ত্র করে জীবনের পথে চলছেন সোদপুর সুকচর বাজারের ভ্যানচালক বিজয় সাউ। গত প্রায় ২০বছর ধরে রাস্তায় থাকা সারমেয়দের রোজই দুপুর – রাতে খাওয়ান বিজয় বাবু ।
তার সারা বছরের সঞ্চয় করা টাকা দিয়ে এই বছর তিনি আয়োজন করলেন পথের ধারে থাকা সারমেয়দের মহাভোজ। আয়োজনে ছিল ২০০কিলো চালের ভাত ও ১০০কিলো মুরগীর মাংস।
পানিহাটি পৌরসভার ৬টি ওয়ার্ডের সারমেয়রা এই মহাভোজে মহাআনন্দে অংশ নেয়। কিন্তু শর্ত ছিল একটাই কেউ কারুর এলাকার বাইরে যাবে না। তাই বিজয় বাবু ও তার কিছু বন্ধুরা মিলে ভ্যানে করে প্রতিটি এলাকায় গিয়ে আলাদা আলাদা পাতায় করে খেতে দেয় এই বিশেষ অতিথিদের। কেউ লজ্জা পেলে একটু আসব কি আসব না চিন্তা করলেও অনেকেই নিচিন্ত হয়ে নিজের পাতের তো বটেই অন্যার পাতেও ভাগ বসিয়েছে। আবার কেউ এতো আনন্দ পেয়েছে যে শাল পাতার উপরেই উঠে ভাত মাংস চেটে পুটে খেয়েছে।
বিজয় বাবুর এই উদ্যোগকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন পানিহাটি পৌরসভার পৌরপারিষদ স্মৃতি চক্রবর্তী। তিনি বলেন বিজয় আজ থেকে নয় বহু বছর ধরেই রোজ এলাকার কুকুরদেরকে খাওয়ায়। তাদের দেখাশোনা করে তাদের ভ্যাকসিনও দেয় নিজের টাকা দিয়ে। ওকে এই বিষয়ে কেউ তেমন সাহায্য না করলেও এই যে ভালোবাসা কুকুরদের প্রতি ওর, এটা সত্যিই দেখার মতো।

loading...

এছাড়াও চেক করুন

নদিয়ায় জলে ডুবে মৃত্যু এক যুবকের

কমল দত্ত, স্টিং নিউজ, নদিয়া: জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে নদিয়ার কুপার্স …

Leave a Reply

Your email address will not be published.