Breaking News
Home >> Breaking News >> প্রকাশিত হল সাংবাদিক শুভায়ুর রহমানের কাব্যগ্রন্থ ‘এবং আমি ও আগুন’

প্রকাশিত হল সাংবাদিক শুভায়ুর রহমানের কাব্যগ্রন্থ ‘এবং আমি ও আগুন’

স্টিং নিউজ সার্ভিস , বর্ধমান :পেশার টানে ও সামাজিক দায়বদ্ধতা থেকে সংবাদ সংগ্রহ তার মূল কাজ।কিন্তু এবার সেই ধারার সাথে যোগ হল সাহিত্য নিয়ে নাড়াচাড়া। তিনি হলেন দৈনিক কলম পত্রিকার সাংবাদিক শুভায়ুর রহমান।প্রকাশিত হল তার প্রথম কাব্যগ্রন্থ ‘এবং আমি ও আগুন।’শনিবার ২ রা জুন বর্ধমান শহরের জাগরী সভাগৃহে বার্ণিক প্রকাশন আয়োজিত বার্ণিক সাহিত্য উৎসব ২০১৮ এর মঞ্চে বইটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বইটিতে মোট ৫০ টি কবিতা রয়েছে।শুভায়ুর রহমান জানান”বহুদিন ধরেই শব্দ, খাতা ও কলম নিয়ে খেলি মাত্র।আরো দুখানি বই এর প্রস্তুতি চলছে একটি কাব্যগ্রন্থ ও আরেকটি উপন্যাস ।আসলে সত্যি কথা বলতে গিয়ে কবিতা,গল্প সাহিত্য আমার বেঁচে থাকার প্রেরণা মাত্র।” এদিন বার্ণিক সাহিত্য উৎসবে বার্ণিক প্রকাশনীর বই সংখ্যা ও আরো কিছু কবির বই প্রকাশ হয়।ডা:খালিদা খানমের অণুগল্পের বই ‘জ্যোৎস্না রাতের উপকথা ‘প্রকাশিত হল।লেখিকা খালিদা খানম পেশায় পশু চিকিৎসক। তারও এটিই প্রথম বই।এছাড়া অন্যান্য কবি লেখকদের কিছু বই প্রকাশ পায়।

এদিন বার্ণিক সাহিত্য সম্মাননা পেলেন কবি তৈমুর খান,মানস শেঠ,অতনু প্রজ্ঞান, বন্দ্যোপাধ্যায় ।সম্মাননা পেয়ে কবি তৈমুর খান বলেন’ আমরা গ্রামের প্রান্তিক মানুষ। কলকাতায় পরিচিত নেই।গ্রাম থেকেই লিখি।সেখান থেকে এই পুরষ্কার আমার কাছে অনেক মূল্যবান। “প্রকাশনীর কর্ণধার মধুসূদন রায়  জানান ” আমরা তরুণ কবি সাহিত্যিক দের নিয়ে কাজ করছি।প্রকাশনীর কাছে সবাই সমান।”অনুষ্ঠানে হাজির ছিলেন সাহিত্যিক কুশল দে,সাহিত্যিক সুকান্ত দে, বর্ধমান লিটল ম্যাগাজিন কমিটির সম্পাদক, সাহিত্যিক বিমলানন্দরায়,কমিটির সহ সম্পাদক কৌশিক চক্রবর্তী,অধ্যাপিকা ঝর্ণা বর্মণ প্রমুখ।সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনা করেন শ্যামাপ্রসাদ চৌধুরী। প্রকাশনী সূত্রে জানাগেছে কলকাতার কয়েকটি বইয়ের স্টলে ও shopzaar.com অনলাইন এ কবি, সাংবাদিক শুভায়ুর রহমানের কবিতার বই ‘এবং আমি ও আগুন ‘ কাব্যগ্রন্থ টি পাওয়া যাচ্ছে।

loading...

এছাড়াও চেক করুন

নদিয়ায় জলে ডুবে মৃত্যু এক যুবকের

কমল দত্ত, স্টিং নিউজ, নদিয়া: জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে নদিয়ার কুপার্স …

Leave a Reply

Your email address will not be published.