Breaking News
Home >> Breaking News >> দিনহাটায় বাস ধর্মঘটের জেরে সমস্যায় নিত্য যাত্রীরা

দিনহাটায় বাস ধর্মঘটের জেরে সমস্যায় নিত্য যাত্রীরা

মনিরুল হক, কোচবিহারঃ দিনহাটায় সরকারি বাস কর্তৃপক্ষ ও বেসরকারি বাস মালিকদের দ্বন্ধে বাস ধর্মঘটের জেরে সমস্যায় নিত্য যাত্রী থেকে শুরু করে সাধারন মানুষ। শনিবার সকল থেকে দিনহাটায় সরকারী ও বেসরকারি বাস পরিষেবা বন্ধ হয়ে যায়। এরফলে অসুবিধায় পরে অফিস যাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষ। জানা গিয়েছে, সরকারী বাস কর্মীরা তাদের নিদিষ্ট সময় ও নিয়ম নামে দিনহাটা কোচবিহার রোডে গাড়ি চালায়। আজ সকালে সেই বিষয় নিয়ে সরকারি বাসের চালক ও বাসের কন্টাক্টার সাথে বচসা বাঁধে স্থানীয় বেসরকারি বাস কর্মীদের। সেই বচসার জেরেই দুই পক্ষ বাস পরিষেবা বন্ধের ডাক দেয়। তাদের দাবি ওই ঘটনার সমাধান না হওয়া পর্যন্ত তারা আজ বাস পরিষেবা দিবে না।
বেসরকারি বাস ইউনিয়ান সম্পাদক পরেশ চন্দ্র সাহার দাবি, আজকে আমরা বাস পরিসেবা বন্ধের ডাক দিয়েছি সরকারি বাসের কারনে। কারন সরকারী বাস কর্তৃপক্ষ আমাদের যে আশ্বাস দিয়েছেন তা তারাই মেনে চলতে পারছেনা। এর আগের নিয়ম ছিল ১০ মিনিট অন্তর অন্তর একটি বাস চলাবে আর দিনহাটা চৌপথীতে যে কোন গাড়ি ৩ মিনিটের বেশি দাড়াতে পারবে না। সেখানে ১০ মিনিটে ৫-৬টি গাড়ি দাঁড়ালে বেসরকারি বাস গুলি মার খাচ্ছে। সে কারনে আমরা দুই পক্ষের কোন বাস চলাচল করতে দিচ্ছিনা। যতক্ষণ পর্যন্ত সরকারি আধিকারিকরা আমাদের আগের সময় পরিবর্তন করে নতুন নিয়ম করে দেওয়া হয় ততক্ষন পর্যন্ত আমরা এর প্রতিবাদে আজ বাস পরিষেবা বন্ধ করার সিদ্ধন্ত নিয়েছি।
অপরদিকে দিনহাটা ডিপোর সরকারি বাসের এক আধিকারিক বলেন, আমরা নিয়ম মেনে সব সময় বাস চালাই। ওরা যখন নিয়ম মেনে চলেনা তাতে কোন অসুবিধা হয় না। আমরা ওরকম করি তাহলে যত সমস্যা মনে হয়। ওই ঘটনার পর আমরা আজ বেসরকারি বাসের মালিকদের সঙ্গে বসেছি, কথাও বলেছিলাম। ওদের কথা আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব তারা যেভাবে বলবে আমরা সেই ভাবে বাস চালাব। আপাতত আমরাও বাস চলাচল বন্ধ রেখেছি।

loading...

এছাড়াও চেক করুন

কাটোয়ায় প্রথমবার হতে চলেছে আম উৎসব

গৌরনাথ চক্রবর্তী, কাটোয়া: কাটোয়ায় প্রথমবার শুরু হতে চলেছে আম উৎসব। কাটোয়া সাবডিভিশন স্পোর্টস লার্ভাস এ্যাসোসিয়েশনের …

Leave a Reply

Your email address will not be published.